কোপা আমেরিকার পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

|

ছবি: সংগৃহীত

অবশেষে চূড়ান্ত হয়েছে দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াই কোপা আমেরিকার পূর্ণাঙ্গ সূচি। কনক্যাকাফ প্লে-অফের শীর্ষ দল হিসেবে বিশেষ এই আসরে খেলবে কানাডা ও কোস্টারিকা।

আগামী জুন-জুলাইয়ে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় কোপা আমেরিকায় দক্ষিণ আমেরিকা ফুটবল কনফেডারেশনের (কনমেবল) ১০ সদস্য দেশের সঙ্গে উত্তর, মধ্য আমেরিকা ও ক্যারিবীয় অঞ্চল (কনক্যাকাফ) থেকে খেলবে ৬টি দেশ। মোট ১৬ দলের ১৪টি নিশ্চিত হয় আগেই। গত ডিসেম্বরে আসরের ড্রও হয়ে যায়। এবার প্লে-অফ পেরিয়ে শেষ দুটি দল হিসেবে জায়গা নিশ্চিত করেছে কানাডা ও কোস্টা রিকা। 

যেখানে গ্রুপ-‘এ’তে আর্জেন্টিনার সঙ্গী হয়েছে কানাডা। আসরের উদ্বোধনী ম্যাচেও মুখোমুখি হবে এই দুই দল। গ্রুপে অপর দুই দল চিলি ও পেরু। আর গ্রুপ-ডি’তে ব্রাজিল, কলম্বিয়া ও প্যারাগুয়ের সঙ্গে খেলবে কোস্টারিকা। ২৪ জুন নিজেদের প্রথম ম্যাচে কোস্টারিকার বিপক্ষে লড়বে ব্রাজিল।

২০২৬ বিশ্বকাপের কথা মাথায় রেখে এবারের কোপা আমেরিকা অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রে। অংশ নেবে ১৬টি দল। ২৬ দিনের এই আসরের গ্রুপ পর্ব ২০ জুন শুরু হয়ে চলবে ২ জুলাই পর্যন্ত। এরপর ৪ থেকে ৬ জুলাই অনুষ্ঠিত হবে কোয়ার্টার ফাইনাল। সেমিফাইনাল হবে ৯ ও ১০ জুলাই। ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ১৪ জুলাই।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply