রাজশাহীতে সাঁওতাল তরুণীকে ‘সংঘবদ্ধ ধর্ষণ’, গ্রেফতার ৩

|

রাজশাহীর তানোর উপজেলায় সাঁওতাল সম্প্রদায়ের এক তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগ উঠেছে। রোববার (২৪ মার্চ) দিবাগত রাতে উপজেলার কলমা ইউনিয়নের চকরতিরাম শালতলা গ্রামে এ ঘটনা ঘটে।

সোমবার (২৫ মার্চ) ধর্ষণের অভিযোগ এনে তিনজনকে আসামি করে তানোর থানায় মামলা করেন ওই তরুণী। একই দিন অভিযুক্ত তিনজনকে গ্রেফতার করে তানোর থানা পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন– উপজেলার কলমা ইউনিয়নের চকরতিরাম শালতলা গ্রামের সামুয়েল মার্ডি, একই গ্রামের রুবেল মুর্মু ও শিবেন হাঁসদা।

মামলার বিবরণ ও পুলিশ সূত্রে জানা যায়, চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমাস্তাপুর উপজেলার একটি গ্রামের ওই তরুণী তার দুই বোনকে নিয়ে কলমা ইউনিয়নের শালতলা গ্রামে তার পিসির বাড়িতে যান। এসময় কলমা ইউপি চকরতিরাম গ্রামের রাহিমের সঙ্গে পরিচয় হয়। এর সূত্র ধরে রোববার রাতে ওই তরুণী তার পিসির বাড়ি শালতলা গ্রামে রাহিমের সঙ্গে কথা বলছিলেন। এ সময় ওই গ্রামের আদিবাসী তিন যুবক তাদের দেখে রাহিমকে তাড়িয়ে দেয় এবং ওই তরুণীকে মাঠে নিয়ে সংঘবদ্ধ ধর্ষণ করে।

তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহিম বলেন, সোমবার নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০-এর অধীনে ধর্ষণের শিকার ওই তরুণী থানায় মামলা করেন। এরপর পুলিশ তিন আসামিকে গ্রেফতার করে। 

তিনি আরও জানান, গ্রেফতারকৃত তিনজনকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে এবং মেয়েটিকে ডাক্তারি পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে পাঠানো হয়েছে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply