হাসপাতালে নেয়া হয়নি খালেদা জিয়াকে

|

ফাইল ছবি।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অনেকটা সুস্থবোধ করায় তাকে হাসপাতালে নেয়া হচ্ছে না বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিত্সক ডা. জেড এম জাহিদ। বুধবার (২৭ মার্চ) রাতে এ তথ্য জানান তিনি।

ডা. জেড এম জাহিদ বলেন, বুধবার দুপুরের পর থেকে খালেদা জিয়া অসুস্থবোধ করছিলেন। পরে মেডিকেল বোর্ড খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেন। বর্তমানে তিনি মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে বাসায় চিকিৎসা নিবেন।

এর আগে দলটির একটি সূত্র জানায়, খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি হওয়ায় তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেয়া হবে।

এদিকে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার বরাবর পাঠানো এক চিঠিতে বলা হয়, খালেদা জিয়ার স্বাস্থ্যের হঠাৎ গুরুতর অবনতি হওয়ায় চিকিৎসকের পরামর্শে বুধবার (২৭ মার্চ) রাতে তার গুলশানের বাসভবন ফিরোজা থেকে এভারকেয়ার হাসপাতালে নেয়া হবে। চিঠিতে এ বিষয়ে নিরাপত্তাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশের সহযোগিতাও চাওয়া হয়।

উল্লেখ্য, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর থেকে তার অসুস্থতা বাড়া-কমার মধ্যে রয়েছে। করোনা মহামারির সময় ২০২০ সালের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে শর্ত সাপেক্ষে মুক্তি পেয়ে বাসায় ফেরেন তিনি। এরপর বেশ কয়েকবার হাসপাতালে যান। সবশেষ গত ১৩ মার্চ খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। শারীরিক কিছু পরীক্ষা-নিরীক্ষা শেষে ১৪ মার্চ গুলশানের বাসভবন ফিরোজায় ফেরেন তিনি।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply