মোস্তাফিজের স্লোয়ার ও কাটারে মুগ্ধ মাইক হাসি

|

ছবি: সংগৃহীত

প্রথম দুই ম্যাচে ৬ উইকেট নিয়ে আইপিএলে আলোচনায় মোস্তাফিজুর রহমানের বোলিং। টম মুডি ও ইরফান পাঠানের পর এবার ফিজের প্রশংসা করলেন চেন্নাই কিংসের ব্যাটিং কোচ মাইক হাসি। বিশেষ করে ডেথ ওভারে তার স্লোয়ার ও কাটারে মুগ্ধ সাবেক এই অস্ট্রেলিয়ান তারকা।

আইপিএলের গেল আসরে দিল্লী ক্যাপিটালসে অলস সময় কাটিয়েছিলেন মোস্তাফিজ। এবারের আসরে পাল্টেছে সেই দৃশ্যপট। চেন্নাই কিংসের হয়ে শুরু থেকেই আছেন ছন্দে। প্রথম ম্যাচে ৪ উইকেট শিকারের পর দ্বিতীয় ম্যাচে নেন আরও দুই উইকেট।

বিশেষ করে ডেথ ওভারে তার হিসেবি বোলিং প্রশংসা কুঁড়িয়েছে ক্রিকেট বিশ্লেষক ও ভক্তদের। সেই তালিকায় নাম লেখালেন চেন্নাই কিংসের ব্যাটিং কোচ মাইক হাসি। গুজরাটের বিপক্ষে জয়ের পর ম্যাচ পরবর্তী সংবাদ সম্মলনে করলেন টাইগার পেসারের ডেথ ওভারের পারফরমেন্সের প্রশংসা।

চেন্নাই সুপার কিংসের ব্যাটিং কোচ মাইক হাসি বলেন, আমাদের পুরো ফোকাসটা এখন ডেথ বোলিংয়ে। পাথিরানাকে ফিরে পাওয়াটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমার মনে হয় মোস্তাফিজের ক্ষেত্রেও ব্যাপারটা একই। প্রথম দুই ম্যাচে সে তার কাজটা করে দিয়েছে। বাঁ-হাতি পেসার হিসেবে সে আমাদের দারুণ একটা অপশন।

চাপকে জয় করে মোস্তাফিজের ঠান্ডা মাথার বোলিং মুগ্ধ করেছে সাবেক এই অস্ট্রেলিয়ান তারকাকে। বিশেষ করে ফিজের স্লোয়ার ও কাটার নিয়ে করলেন বাড়তি প্রশংসা। এ প্রসঙ্গে হাসি বলেন, তার স্লোয়ারগুলো বেশ ভালো। ডেথে যখন সে বোলিং করে চাপের মাঝেও মাথা ঠাণ্ডা রাখে। আমার মনে হয় এই মুহূর্তে এটা আমাদের কাজে দিচ্ছে। ডেথের জন্য আমাদের এখন ভালো অপশন আছে। এটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

এদিকে, মোস্তাফিজ বন্দনায় মেতেছেন আরেক অস্ট্রেলিয়ান কোচ টম মুডি ও সাবেক ভারতীয় তারকা ইরফান পাঠান। তাদের দাবি, চেন্নাইয়ে উচিত পাথিরানা ও মোস্তাফিজ, দু’জনকেই একাদশে রাখা উচিত। আর তাতে অপেক্ষা আরও দীর্ঘায়িত হবে লঙ্কান স্পিনার মাহিশ থিকশানার।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply