প্রথম সেশনে সুযোগ কাজে লাগাতে না পারার হতাশা বাংলাদেশের

|

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেট ব্যাটিং সহায়ক। এমন কন্ডিশনে টস জিতেছে সফরকারী শ্রীলঙ্কার অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভা। স্বাভাবিকভাবেই ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন লঙ্কান অধিনায়ক। কন্ডিশনের সুবিধা আদায় করে নিয়ে রান পাহাড় গড়াই হয়তো তার লক্ষ্য।

শনিবার (৩০ মার্চ) প্রথম দিনের প্রথম সেশনটা নিজেদের সেই লক্ষ্যেই শেষ করতে পেরেছে শ্রীলঙ্কা। দুই ওপেনার নিশান মাদুস্কা ও দিমুথ করুনারত্নের সৌজন্যে ২৭ ওভারে ৮৮ রান তুলেছে শ্রীলঙ্কা। ৫৫ রানে মাদুস্কা ও ৩৩ রানে অপরাজিত রয়েছেন করুনারত্নে।

লঙ্কানদের দাপটের সেশনে হতাশায় পুড়েছে বাংলাদেশ। প্রথম সেশনে লঙ্কানদের চেপে ধরার সুযোগ হাতছাড়া করেছে বাংলাদেশ। সহজ ক্যাচও পড়েছে হাত ফসকে। জীবন পেয়েছেন দুই লঙ্কান ওপেনারই। রান আউটের সুযোগও হাতছাড়া হয়েছে। যে কারণে ভালো বোলিং করেও উইকেট শূন্য থাকতে হয়েছে বোলারদের।

ক্যাচ মিসের ম্যাচে নিজেকে অভাগা ভাবতেই পারেন অভিষিক্ত হাসান মাহমুদ। কেননা, তার বলেই দুইটি সুযোগ মিস করেছে বাংলাদেশ। নাহয় অভিষেক ম্যাচের প্রথম সেশনেই তার নামের পাশে দুইটি উইকেট থাকতে পারতো। ইনিংসের ৬ষ্ঠ ওভারে হাসানের বলে দ্বিতীয় স্লিপে ক্যাচ তোলেন মাদুস্কা। তখন তিনি ব্যাট করছিলেন ৯ রানে। তবে মাহমুদুল হাসান জয় ক্যাচ লুফে নিতে পারেননি। ২২তম ওভারে হাসানের বাউন্সারে ফাইন লেগে ক্যাচ তোলেন করুনারত্নে। এবার সুযোগ মিস করেন সাকিব আল হাসান। সীমানা থেকে একটু এগিয়ে ছিলেন সাকিব। যদিও পেছনে দৌড়ে ড্রাইভ দিয়েছিলেন। তবে বল তার হাত ফসকে ছক্কা হয়েছে। করুনারত্নে তখন ২২ রানে ব্যাট করছিলেন।

এছাড়া রান আউটের সুযোগও মিস করেছে বাংলাদেশ। করুনারত্নেকে সরাসরি থ্রোতে আউটের সুযোগ হাতছাড়া করেন মেহেদী হাসান মিরাজ। সবমিলিয়ে প্রথম সেশনটা হতাশারই কেটেছে বাংলাদেশের। অন্যদিকে উইকেট না হারিয়ে ৮৮ রান তোলা লঙ্কানরা কিছুটা স্বস্তিতে রয়েছে বলাই যায়।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply