নাকের দুই পাশে চশমার দাগ? যেভাবে তুলবেন

|

চশমা ব্যবহারকারীদের একটি সাধারণ সমস্যা নাকের দুই পাশের নোজ প্যাডের দাগ। অনেক সময় চশমা খুলে পরতে হয় লেন্স ফলে দাগ স্পষ্ট হয়ে ওঠে। কিন্তু ঘরোয়া কিছু টোটকা অনুসরণ করে আপনিও পেতে পারেন অবাঞ্চিত এই দাগ থেকে মুক্তি।

১) আলুর রস

আলু ছোট ছোট করে কেটে থেঁতো করে নিন। তা থেকে রস বের করে নিন। সেই রস নাকের দু’পাশে লাগান। ১০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। রোজ এই কাজ করলে এক সপ্তাহেই নাকের দু’পাশ থেকে দাগ দূর হবে।

২) কাঠবাদামের তেল

ত্বকের কালচে দাগ, ছোপ তুলতে সাহায্য করে এমন বেশ কিছু উপাদান রয়েছে কাঠবাদামের তেলে। নিয়মিত এই তেল ব্যবহার করলে নাকের দু’পাশের কালচে দাগ দূর হতে পারে। প্রতিদিন রাতে ঘুমাতে যাওয়ার আগে কয়েক ফোঁটা তেল নাকের দু’পাশে ওই নির্দিষ্ট জায়গায় লাগিয়ে হালকা করে মালিশ করুন।

৩) অ্যালো ভেরা জেল

ত্বকের যেকোনো সমস্যাতেই অ্যালো ভেরা ব্যবহার করা যায়। ত্বক বিশেষজ্ঞদের মতে, নাকের দাগ নির্মূল করতেও অ্যালো ভেরা পাতার নির্যাস দারুণভাবে কার্যকর।

৪) শসার রস

শসাও একই ভাবে নাক থেকে চশমার দাগ তুলে দিতে পারে। শসা প্রথমে ছোট ছোট করে কেটে নিন। তার পরে সেগুলি নাকের দু’পাশে লাগান। দাগ কমে যাবে।

৫) মধু

ত্বকের যেকোনো রকমের ক্ষত সারাতে প্রাচীন কাল থেকেই মধুর হয়ে এসেছে। ত্বকের ক্ষত সারিয়ে, সেখানে নতুন কোষ তৈরি করতেও সাহায্য করে। পাশাপাশি ত্বকের যেকোনো ছোপ, দাগ তোলার ক্ষেত্রেও দারুণভাবে কাজ করে মধু।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply