গাজীপুরে কারখানায় বয়লার বিস্ফোরণে চীনা নাগরিক নিহত

|

স্টাফ করেসপন্ডেন্ট গাজীপুর:

গাজীপুরের কাশিমপুর থানার দক্ষিণ পানিশাইল এলাকার একটি ব্যাটারি তৈরি কারখানার বয়লার বিস্ফোরণে এক চীনা নাগরিক নিহত হয়েছেন। মঙ্গলবার (১৬ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে দক্ষিণ পানিশাইল পলাশ হাউজিং এলাকার চীনা মালিকানাধীন ‘টং রুই দ্যা ইন্ডাস্ট্রি’ নামক ব্যাটারি কারখানায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত চীনা নাগরিকের নাম পু জুকি (৫৩)। তিনি ওই কারখানার প্রকৌশলী হিসেবে কর্মরত ছিলেন।

জানা যায়, মঙ্গলবার সন্ধ্যায় কারখানার বয়লার সার্ভিসিং করা হচ্ছিল। এ সময় হঠাৎ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে কয়েকজন আহত হয়। পরে তাদেরকে উদ্ধার করে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজে হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় চীনা নাগরিক পু জুকির মৃত্যু হয়। আহতদের মধ্যে অমল ঘোষ (৩২) নামের একজনকে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ণ ও প্লাস্টিক সার্জারী ইনিস্টিটিউটে স্থানান্তর করা হয়েছে। বাকিরা ওই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

চীনা নাগরিকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে কাশিমপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. মহিউদ্দিন জানান, বর্তমানে নিহত চীনা নাগরিকের মরদেহ শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজে রয়েছে।

গাজীপুর মেট্টোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ-উত্তর) আবু তোরাব মোহাম্মদ শামসুর রহমান জানান, ঈদের ছুটিতে কারখানাটি বন্ধ ছিল। মঙ্গলবার কারখানাটি খোলার পর বয়লার মেশিনটি চালু হচ্ছিল না। পরে চীনা নাগরিক বয়লারটি চালু করার জন্য এটির কাছে গেলে বিকট শব্দে বিস্ফোরণ হয়।

পরে খবর পেয়ে কাশিমপুর সারাবো ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে নির্বাপনের কাজ চালায় বলে জানান গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী আব্দুল্লাহ আল আরেফিন।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply