ইসরায়েলে আঘাত হানলো হিজবুল্লাহর লাদেন ড্রোন, আহত ১৮

|

ইসরায়েলে ইরানের হামলার রেশ কাটতে না কাটতেই এবার হামলা শুরু করলো লেবাননের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহ। ড্রোন হামলায় মারাত্মক আহত হয়েছে ইসরায়েলের অনন্ত ১৮ নাগরিক।

বুধবার (১৭ এপ্রিল) দেশটির উত্তর সীমান্তের আরব আল–আরামশি গ্রামের একটি কমিনিটি সেন্টারে আঘাত হানে হিজবুল্লাহর লাদেন ড্রোন। চিকিৎসকরা জানিয়েছেন, আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

ঘটনার দায় স্বীকার করে হিজবুল্লাহ জানিয়েছে, ইসরায়েলের সেনাবাহিনীর ব্যবহৃত একটি ভবনকে লক্ষ্য করে চালানো হয়েছে এই হামলা। কিছুদিন আগে লেবাননের দক্ষিণাঞ্চলে তেলআবিবের হামলায় নিহত হয় সংগঠনটির তিন সদস্য। এরই প্রতিশোধ হিসেবে তারা এই হামলা চালিয়েছে।

ইসরায়েলের সামরিক বাহিনী আইডিএফ জানায়, আহতদের মধ্যে ১৪ জন সেনা সদস্য। ঘটনার সময় কোনো সতর্কতামূলক সাইরেন বাজেনি। কেন সাইরেন বাজেনি বা ড্রোনটি কেন নিষ্ক্রিয় করা হয়নি তা নিয়েও তদন্ত চলছে বলে জানিয়েছে তারা।

আইডিএফ আরও জানায়, কোথা থেকে এই হামলা চালানো হয়েছে, তা শনাক্ত করা হয়েছে।

ইসরায়েল ফিলিস্তিনের গাজায় হামলা চালানোর পর থেকে গত ছয় মাস ইসরায়েল সীমান্তে হামলা চালিয়ে আসছে হিজবুল্লাহ। লেবানন সীমান্ত থেকে থেকে কখনো তারা রকেট, কখনো ড্রোন আবার ট্যাংকবিধ্বংসী ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করছে। গাজাবাসীর প্রতি সংহতি জানিয়ে এসব হামলা চালানো হয় বলে জানিয়ে আসছে হিজবুল্লাহ।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply