মোস্তাফিজের চেন্নাইকে ৮ উইকেটে হারাল লাখনৌ

|

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরের ৩৪ তম ম্যাচে চেন্নাই সুপার কিংসকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে লাখনৌ সুপার জায়ান্টস। শুক্রবার (১৯ এপ্রিল) অটল বিহারী বাজপেয়ী স্টেডিয়ামে চেন্নাইয়ের দেয়া ১৭৭ রানের টার্গেট ৬ বল হাতে রেখেই পৌঁছে যায় লাখনৌ।

নির্দিষ্ট রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক ভঙ্গিতে খেলতে থাকে লাখনৌর দুই ওপেনার কুইন্টন ডি কক ও কে এল রাহুল। দুজন মিলে গড়েন শতরানের জুটি। ইনিংসের ১৫ তম ওভারে মোস্তাফিজুর রহমানের বলে ধোনির হাতে ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন ডি কক। আউট হবার আগে খেলেন ৪৩ বলে ৫৪ রানের ইনিংস। ভেঙে যায় ১৩৪ রানের উদ্বোধনী জুটি।

এরপর ক্রিজে আসেন নিকোলাস পুরান। ৫৩ বলে ৮২ রান করে আউট হন কে এল রাহুল। তার ইনিংসে ছিল ৯টি চার ও ৩টি ছয়। রাহুলের বিদায়ের পর নতুন জুটি গড়েন পুরান-স্টইনিস। শেষ পর্যন্ত পুরানের ২৩ ও স্টইনিসের ৮ জয়ের বন্দরে পৌঁছে দেয় রাহুলদের। চেন্নাইয়ের পক্ষে ১টি করে উইকেট তুলে নেন মোস্তাফিজ ও পাতিরানা।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই হোঁচট খায় চেন্নাই। ইনিংসের দ্বিতীয় ওভারেই দলীয় মাত্র ৪ রানে প্রথম উইকেট হারায় তারা। দলের পক্ষে সর্বোচ্চ রান আসে রবীন্দ্র জাদেজার ব্যাট থেকে। ৫৭ রানে অপরাজিত থাকেন তিনি। আজিঙ্কা রাহানের ৩৬, মঈন আলীর ৩০, অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়ের ১৭ ও শেষদিকে ধোনির ৯ বলে ঝড়ো ২৮ রানের সুবাদে ৬ উইকেট হারিয়ে ১৭৬ রানের সংগ্রহ পায় চেন্নাই।

লাখনৌর পক্ষে ক্রুনাল পান্ডিয়া ১৬ রানের বিনিময়ে তুলে নেন ২ উইকেট। ১টি করে উইকেট পান মহসীন খান, ইয়াশ ঠাকুর, রবি বিষ্ণুই ও মার্কাস স্টইনিস।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply