এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় তদন্ত কমিটি গঠন

|

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (এফডিসি) সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় ১১ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে চলচ্চিত্র শিল্পী সমিতি। প্রযোজক আরশাদ আদনানকে প্রধান উপদেষ্টা করে গঠন করা কমিটিতে পাঁচজন সাংবাদিক ও পাঁচজন অভিনয়শিল্পী রয়েছেন।

মঙ্গলবার (২৩ এপ্রিল) রাতে চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন ডিপজল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তদন্ত কমিটিতে সাংবাদিকদের পক্ষ থেকে রয়েছেন, সাংবাদিক আহমেদ তৌকির, লিমন আহমেদ, রাহাত সাইফুল, বুলবুল আহমেদ জয় ও আবুল কালাম এবং বাংলাদেশ শিল্পী সমিতির পক্ষে রয়েছেন অভিনেতা মিশা সওদাগর, ডি এ তায়েব, নানাশাহ, রুবেল ও অভিনেত্রী রত্না।

আরও পড়ুন:- এফডিসিতে সাংবাদিকদের ওপর ফিল্মি স্টাইলে হামলা

বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার অনাকাঙ্ক্ষিতভাবে সাংবাদিকদের সাথে শিল্পী সমিতির কার্যনির্বাহী কমিটির কিছু নির্বাচিত সদস্য ও সাধারণ সদস্যদের হাতাহাতি হয়। এতে বেশ কয়েকজন সাংবাদিক আহত হন। অনাকাঙ্ক্ষিত এই ঘটনার জন্য গণমাধ্যমের সাংবাদিকদের কাছে আন্তরিকভাবে দু:খ প্রকাশ করছি। পাশাপাশি যত দ্রুত সম্ভব এই বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, এর আগে মঙ্গলবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে এফডিসিতে সাংবাদিকদের ওপর ফিল্মি স্টাইলে হামলার ঘটনা ঘটে। মিশা-ডিপজল প্যানেল আয়োজিত দোয়া অনুষ্ঠানের পর অতর্কিতে এই হামলার ঘটনা ঘটে।

প্রসঙ্গত, শিল্পী সমিতির ২০২৪-২০২৬ মেয়াদের নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছে মিশা-ডিপজল পরিষদ। সভাপতি পদে মিশা সওদাগর পেয়েছেন ২৬৫ ভোট। নিকটতম প্রার্থী মাহমুদ কলি পেয়েছেন ১৭০ ভোট। সাধারণ সম্পাদক পদে মনোয়ার হোসেন ডিপজল পেয়েছেন ২২৫ ভোট। একই পদে ২০৯ ভোট পেয়েছেন নিপুণ আক্তার।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply