বেকহ্যাম ও ওয়েনকে ছাড়িয়ে গেলেন বেলিংহ্যাম

|

এ পর্যন্ত সাতজন ব্রিটিশ ফুটবলার মাঠে নেমেছেন স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের হয়ে। ব্রিটিশ ফুটবলাররা প্রিমিয়ার লিগে বেশি খেলে থাকলেও টপ পাঁচ লিগসহ অন্যন্য লিগেও তাদের আনাগোনা বেশ দাপুটে। তবে লস ব্ল্যাঙ্কোসদের হয়ে যেসব ইংলিশ মাঠ মাতিয়েছেন তাদের মধ্যে সবচেয়ে বেশি আলো ছড়িয়েছেন ডেভিড বেকহ্যাম ও মাইকেল ওয়েন। এবার এ দুজনকেও টপকে গেলেন বেলিংহ্যাম।

লা লিগায় এবারের মৌসুমের দুটি এল ক্ল্যাসিকোতেই জয়ের ত্রাণকর্তায় আবির্ভূত হন জুড বেলিংহ্যাম। দু ম্যাচেই শেষ মূহুর্তে তার গোলে চিরপ্রতিদ্বন্দ্বী কাতালানদের হারিয়ে জয় নিশ্চিত করে রিয়াল মাদ্রিদ। ২০২৩ সালে বুন্দেসলিগার দল বরুশিয়া ডর্টমুন্ড থেকে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার পর থেকেই দলটির ত্রাতার আসনে বসেন তিনি। জার্মান লিগেও তিনি ছিলেন উজ্জ্বল। নিজের শেষ মৌসুমটা দারুণ কেটেছিল তার। এর পর রিয়ালে এসেই শুরুর দিকের ম্যাচগুলোতে দ্যুতি ছড়ান।

চলমান মৌসুমে এখন পর্যন্ত রিয়ালের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৬ ম্যাচে অংশ নিয়েছেন বেলিংহ্যাম। ৩৬ ম্যাচের মধ্যে আটটিতেই ম্যাচ উইনিং গোল করেছেন তিনি।

উল্লেখ্য, এ পর্যন্ত লস ব্লাঙ্কোসদের হয়ে যে কয়েকজন ব্রিটিশ ফুটবলার মাঠে নেমেছেন, তাদের মধ্যে অভিষেক মৌসুম রাঙানোয় আগের সবাইকে পেছনে ফেলে দিয়েছেন এ মিডফিল্ডার। প্রথম সিজনে ২১ গোলের পাশাপাশি অ্যাসিস্ট করেছেন ১০ বার যে পরিসংখ্যান পেছনে ফেলে দিয়েছে বেকহ্যাম ও ওয়েনকেও। সামনে উয়েফা ইউরোতেও তার প্রতি আস্থা ইংলিশ ফুটবল ভক্তদের।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply