পাপুয়া নিউগিনিকে হারিয়ে বিশ্বকাপ শেষ করলো নিউজিল্যান্ড

|

টি-টোয়েন্টি বিশ্বকাপের ৩৯ তম ম্যাচে পাপুয়া নিউগিনিকে সাত উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। আগেই বিশ্বকাপ থেকে এই দুই দলের বিদায় নিশ্চিত হয়ে গিয়েছিল। ফলে আজকের ম্যাচটি ছিল নিয়ম রক্ষার ম্যাচ।

সোমবার (১৭ জুন) পাপুয়া নিউগিনিকে হেসেখেলে হারায় কিউইরা। এই ম্যাচে দুর্দান্ত বোলিং করে রেকর্ডের পাতায় নাম লিখিয়েছেন নিউজিল্যান্ডের লুকি ফার্গুসন। পিএনজির বিপক্ষে নিজের চার ওভারের সবগুলোই মেডেন দেন তিনি। কোনো রান না দেয়ার পাশাপাশি তিনটি উইকেটও নিয়েছেন তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে প্রথম বোলার হিসেবে এই রেকর্ড গড়েন তিনি।

আরও পড়ুন:- টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে লকি ফার্গুসনের ‘বিশ্বরেকর্ড’

পাপুয়া নিউগিনির দেয়া ৭৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় নিউজিল্যান্ড। স্কোরবোর্ড চালু হওয়ার আগেই ফিন অ্যালেন আউট হন। পঞ্চম ওভারে ব্যক্তিগত ছয় রানে রাচিন রবীন্দ্র আউট হন। এরপর ছোট লক্ষ্যে দেখেশুনে খেলতে থাকেন কিউই ব্যাটার উইলিয়ামসন ও ডেভন কনওয়ে। এই জুটিতে আসে ৩১ বলে ৩৪ রান। দশম ওভারের কনওয়ে আউট হন। তারপর ড্যারিল মিচেল ও উইলিয়ামসনের ১৮ বলে ২৫ রানের অপরাজিত জুটিতে জয়ের বন্দরে পৌঁছায় নিউজিল্যান্ড। 

এর আগে, ব্যাট করতে নেমে কিউই বোলারদের সামনে পাপুয়া নিউগিনির কোনো ব্যাটারই দাঁড়াতে পারেননি। পাপুয়া নিউগিনির আট ব্যাটারই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেনি। দলের হয়ে সর্বোচ্চ ১৭ রান নেন চার্লস আমিনি। এছাড়া নরম্যান বানুয়া ১৪ এবং সিসি ভাউ ১২ রাতে নেন। এতে ৭৮ রানের মামুলি পুঁজি পায় পাপুয়া নিউগিনি।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply