তানজিম সাকিবে মুগ্ধ বিশপ

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশের বোলিং আক্রমণ নিয়ে উচ্ছ্বসিত প্রশংসা করলেন ক্যারিবিয়ান কিংবদন্তি ইয়ান বিশপ। বিশেষ করে তানজিম সাকিবের লড়াকু মানসিকতায় মুগ্ধ তিনি। বলছেন, নিজেকে নিয়ন্ত্রণের ক্ষমতা সাকিবের বারুদকে জ্বালিয়ে দেয়। সাবেক এই পেসার প্রশংসা করেছেন লেগ স্পিনার রিশাদ হোসেনেরও।

বাংলাদেশের ক্রিকেটে অন্যতম সেরা এক অর্জনের সাথে জড়িয়ে ইয়ান বিশপের কন্ঠস্বর। ২০২০ সালে আকবরদের যুব বিশ্বকাপ জয়ের মুহুর্তে ভেসে এসেছিলো বিশপের সেই দরাজ কন্ঠ “টাইগারস হ্যাভ মেড দা হিস্ট্রি “। সেই দলেরই তানজিম সাকিব এবার জাত চিনিয়েছেন বিশ্বকাপের বড় মঞ্চে। সাবেক একজন পেসার হিসেবে তাই তো সাকিবে রোমাঞ্চিত এই কিংবদন্তি।

ইয়ান বিশপ বলেন, তানজিম সাকিবের মধ্যে লড়াকু মানসিকতা, গুড এটিচিউড দেখেছি। সে ফুল প্যাকেজ। গত বছর ওয়ানডে বিশ্বকাপেও তাকে দেখেছি। স্কিট, সুইং, সিম দ্য বল ও পেস সবকিছুই তার আছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে দারুণ এক বোলিং ইউনিটের আগুনে রীতিমত জল ঢেলেছেন টাইগার ব্যাটাররা। তাই তো সুপার এইটেই শেষ হয়েছে শান্তদের বিশ্বকাপ যাত্রা। সমস্যা কোথায়? দীর্ঘদিন বাংলাদেশের ক্রিকেট ফলো করা বিশপ উত্তর দিলেন অভিজ্ঞতা থেকেই।

বিশপ বলেন, বাংলাদেশের ফাস্ট বোলিং সত্যিই দারুণ ছিলো। অসাধারণ। ব্যাটারদের সেই গতিতে এগিয়ে যাওয়া দরকার ছিলো। তারা যদি ভালো করে তাহলে এই দলটা আরও ভালো করবে, বিশেষ করে বিদেশের মাটিতে। এবারের বিশ্বকাপে বাংলাদেশ একটা রিস্ট স্পিনার খুঁজে পেয়েছে। যার মেধা ও স্কিল দারুণ।

বিশ্বকাপের শুরু থেকে আফগানিস্তান দল নিয়ে রোমাঞ্চিত ছিলেন এই ক্যারিবিয়ান গ্রেট। সেই আফগানরা এখন শেষে। অনেক না ভাবা ঘটার বিশ্বকাপ নিয়ে তাই তো ফাইনাল নিয়ে প্রেডিকশন দিতে চান বিশপ। উইন্ডিজ এই গ্রেট বলেন, এই বিশ্বকাপ সবার জন্য চ্যালেঞ্জিং ছিলো। তবে সেখান থেকে অভিজ্ঞতা নিয়ে কতটা কে কাজে লাগাতে পারে সেটাই প্রশ্ন। আবারও বলছি বোলিং ফ্রন্ট ছিলো প্রমিসিং। তবে ব্যাটিংয়ে অনেক কিছু করার আছে।

এবারের বিশ্বকাপ হয়তো বিশ্ব ক্রিকেটের অনেক ধারণাই দেবে বদলে। ওয়েস্ট ইন্ডিজ হয়তো নেই; তবে এই ক্রিকেটর নতুন সমীকরণের জন্ম দেয়া সেটাও যে বড় অর্জন দ্বীপ দেশটির।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply