সেমিফাইনালে ৮ উইকেট হারিয়ে বিপর্যয়ের মুখে আফগানরা

|

ছবি: ক্রিকইনফো।

টি টুয়েন্টি বিশ্বকাপে প্রথমবারের মতো খেলা সেমিফাইনালে ১০ ওভারে ৮ উইকেট হারিয়ে বড়সড় বিপর্যয়ের মুখে পড়েছে আফগানিস্তান। টস জিতে ব্যাটিংয়ে নেমে জ্বলে উঠতে পারেনি তেমন কেউই। দক্ষিণ আফ্রিকার দাপুটে বোলিংয়ে যেন মুখ থুবড়ে পড়েছে দলটি।

আফগানদের আজমতউল্লাহ ওমরজাই করেছেন ১২ বলে ১০ রান। এছাড়া, ২ সংখ্যার রান করতে পারেননি আউট হওয়া কেউই। দক্ষিণ আফ্রিকায়ের হয়ে মার্কো জানসেন নিয়েছেন ৩টি উইকেট। এ ছাড়াও কাগিসো রাবাদা ও তাবরাইজ শামসি ২টি এবং কেশভ মহারাজ ও এনরিখ নর্কিয়া পেয়েছেন ১টি করে উইকেট।

এর আগে, ওয়েস্ট ইন্ডিজের ত্রিনিদাদে ব্রায়ান লারা স্টেডিয়ামে ফাইনালে উঠার লড়াইয়ে টসে জিতে ব্যাট করতে নামে অফগানিস্তান। দুই দলের কেউই উইনিং কম্বিনেশন ভাঙেনি। বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তান যাদের নিয়ে খেলেছিল, সেই একাদশ নিয়েই প্রোটিয়াদের বিপক্ষে নামছে। প্রোটিয়ারাও একাদশে কোনো পরিবর্তন আনেনি।


এদিকে, দক্ষিণ আফ্রিকা এবারের আসরে এখন পর্যন্ত কোনো ম্যাচ হারেনি। গ্রুপ পর্বের পর সুপার এইটেও সব ম্যাচেই জিতেছে তারা। অন্যদিকে গ্রুপপর্ব ও সুপার এইটে একটি করে ম্যাচে হেরেছে আফগানিস্তান। 

আফগানিস্তান একাদশ

রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, আজমতউল্লাহ ওমরজাই, গুলবাদিন নাইব, মোহাম্মদ নবি, করিম জানাত, রশিদ খান, নাঙ্গেয়ালিয়া খারোতে, নুর আহমেদ, নাভিন উল হক ও ফজলহক ফারুকী।


দক্ষিণ আফ্রিকা একাদশ

কুইন্টন ডি কক, রেজা হেন্ডরিক্স, এইডেন মার্করান, হেইনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, ত্রিস্টান স্টাবস, মার্কো জানসেন, কেশভ মহারাজ, কাগিসো রাবাদা, এনরিখ নর্কিয়া ও তাবরাইজ শামসি।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply