বিশ্বকাপটা রোহিতের প্রাপ্য: হাফিজ

|

ছবি: সংগৃহীত

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রতিপক্ষকে দুমড়ে-মুচড়ে একের পর এক জয় ছিনিয়ে নিচ্ছে ভারতীয় দল। ব্যাটিং, বোলিং দুই বিভাগেই অপ্রতিরোধ্য রোহিত শর্মারা। অপরাজিত দল হিসেবে সেমিফাইনালে উঠেছে উত্তির্ণ করেছে ম্যান ইন ব্লু’রা। তবে ভারতের এখনো ফাইনাল নিশ্চিত না হলেও এবারের বিশ্বকাপ ট্রফিটা রোহিতের হাতেই দেখতে চান পাকিস্তানের সাবেক অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ।

২০২১ সালে গ্রুপ পর্ব থেকে ভারতের বিদায় হওয়ার পর রোহিত শর্মাকে অধিনায়ক করে ভারতীয় ক্রিকেট বোর্ড। এরপর ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে সেমিফাইনালে তুললেও শিরোপা জেতাতে পারেননি রোহিত। এরপর ঘরের মাঠে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে উঠেও হারতে হয়েছে অস্ট্রেলিয়ার কাছে। পাকিস্তানের সাবেক অধিনায়ক হাফিজ মনে করেন, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ যদি কারও সত্যিকারের প্রাপ্য হয়, সেটি রোহিত শর্মার।

বাটস্পোর্টস টিভিতে দেয়া সাক্ষাৎকারে হাফিজ বলেন, রোহিতের ব্যাটিংয়ের সবচেয়ে চমৎকার দিক হচ্ছে, সে কোনো ধরনের মাইলফলক বা অর্জন নিয়ে মাথা ঘামায় না। সে নিজেই বলেছে ফিফটি বা সেঞ্চুরি এখন তার মাঝে কোনো অনুভূতির সৃষ্টি করে না। সে বিশ্বকাপ জিততে চায়। সে এমন কিছু অর্জন করতে চায়, যাতে সবাই তাকে মনে রাখবে। রোহিত হচ্ছে একমাত্র ক্রিকেটার, যার এই বিশ্বকাপ প্রাপ্য।

সুপার এইটে অস্ট্রেলিয়ার বিপক্ষে রোহিতের ৪১ বলে ৯২ রানের ইনিংসটির প্রশংসায় হাফিজ বলেন, সেটা ছিল পুরোপুরি ‘রোহিত শো’। কোনো অধিনায়কের ব্যাট থেকে আসা অন্যতম সেরা ইনিংস, যার দ্বারা সে সামনে থেকে নেতৃত্ব দিয়েছে। রোহিতের সামর্থ্য নিয়ে কারও কোনো সন্দেহ থাকা উচিত নয়। সে নিঃস্বার্থভাবে ব্যাটিংটা করে যায়। ম্যাচে যেভাবে সে সম্পৃক্ত থাকে, সেটি দুর্দান্ত। সে ক্রিকেটের অন্যতম গ্রেট।

টি–টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের মুখোমুখি হবে রোহিতের ভারত।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply