ফাইনালে উঠতে ইংল্যান্ডের টার্গেট ১৭২

|

ছবি: সংগৃহীত

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডকে ১৭২ রানের টার্গেট দিয়েছে ভারত। বৃহস্পতিবার (২৭ জুন) গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে নির্ধারিত ওভার শেষে ১৭১ রানের সংগ্রহ পায় ভারত।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে খানিকটা দেখেশুনে শুরু করেন দুই ওপেনার রোহিত শর্মা ও বিরাট কোহলি। কিন্তু তৃতীয় ওভারে ধাক্কা খায় ভারত। রিস টপলির বলে বোল্ড হন কোহলি। এরপর দলীয় ষষ্ঠ ওভারে স্যাম কারানের বলে সাজঘরে ফেরেন ঋষভ পন্ত। এতে পাওয়ার প্লে শেষে ভারতের দলীয় সংগ্রহ দাঁড়ায় দুই উইকেটে ৪৬ রান।

এরপর রোহিত শার্মা ও সূর্যকুমার যাদবের ব্যাটে ভারতের রানের চাকা ঘুরতে থাকে। মাঝে বৃষ্টির জন্য বেশ খানিকক্ষণ খেলা বন্ধ থাকে। এই দুই ব্যাটারের দুর্দান্ত পার্টনারশীপে ১৩ ওভার শেষে ভারতের সংগ্রহ দাঁড়ায় দুই উইকেটে ১১০ রান। পরের ওভারে আদিল রশিদের বলে আউট হন রোহিত শার্মা। সাজঘরে ফেরার আগে ৩৯ বলে ৫৭ রানের কার্যকরী একটি ইনিংস খেলেন তিনি। ছয়টি চার ও দুইটি ছক্কায় ইনিংসটি সাজান তিনি। এরপর ১৬ তম ওভারে ব্যক্তিগত ৪৭ রানে সূর্যকুমার যাদবও প্যাভিলিয়নের পথ ধরেন। ইনিংসটিতে ৪টি চার ও দুইটি ছক্কা হাঁকান তিনি।

এরপর হার্দিক পান্ডিয়ার ১৩ বলে ২৩, রবীন্দ্র জাদেজার ৯ বলে ১৭ ও আক্সার প্যাটেলের ৬ বলে ১০ রানে ভর করে ১৭১ রানের লড়াকু সংগ্রহ পায় ভারত।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply