ভারী বৃষ্টিতে দিল্লির বিমানবন্দরের একাংশের ছাদ ধসে একজনের মৃত্যু

|

ভারী বৃষ্টির কারণে ভারতের রাজধানী দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের ১ নম্বর টার্মিনালের একাংশের ছাদ আংশিকভাবে ধসে পড়ে অন্তত একজনের মৃত্যু হয়েছে। এ ঘটনার জেরে বেশ কয়েকটি অভ্যন্তরীণ ফ্লাইটও বাতিল করা হয়েছে। শুক্রবার (২৮ জুন) এক প্রতিবেদনে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, শুক্রবার স্থানীয় সময় ভোরে এ ঘটনা ঘটে। বিমান পরিবহন মন্ত্রী কে রাম মোহন নাইডু মৃত্যুর বিষয়টি সাংবাদিকদের জানান। দিল্লি ফায়ার সার্ভিসের ডিরেক্টর অতুল গর্গ জানিয়েছেন, টার্মিনালের অভ্যন্তরীণ এলাকায় ছাদ ধসে অন্তত আটজন আহত হয়েছেন।

ওই দুর্ঘটনার পর বিমানবন্দরের ১ নম্বর টার্মিনাল বন্ধ করে দেওয়া হয়। ব্যাহত হয় বিমান পরিসেবা। এ ঘটনায় সরকারের বিরুদ্ধে সমালোচনার ঝড় উঠেছে।

তৃণমূল সংসদ সদস্য সাকেত গোখলে এ বিপর্যয়ের জন্য সরাসরি দায়ী করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। সামাজিক মাধ্যমে কিছু ছবি দিয়ে তিনি লেখেন, ভোটের আগে প্রধানমন্ত্রী তড়িঘড়ি এই নির্মীয়মাণ টার্মিনালের উদ্বোধন করেছিলেন। একজন মৃত্যুর জন্য প্রধানমন্ত্রীই দায়ী।

উল্লেখ্য, ভারতের আবহাওয়া অফিসের তথ্য অনুসারে, বিমানবন্দর এলাকায় স্থানীয় সময় ভোরে তিন ঘণ্টার মধ্যে প্রায় ১৪৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে, যা পুরো জুনের গড় থেকে বেশি। বিশেষজ্ঞরা প্রচণ্ড গরমের পর প্রবল বৃষ্টিপাতের জন্য জলবায়ু পরিবর্তনকে দায়ী করেছেন।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply