শিগগিরই গোল পাবে রোনালদো, আশাবাদী পেপে

|

২০০৪ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ থেকে প্রতিটা আন্তর্জাতিক আসরের গ্রুপ পর্বে গোল পেয়েছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো। ২০ বছর পর ক্যারিয়ারে এই প্রথম ইউরো ২০২৪ এর প্রথম রাউন্ডে গোলের দেখা পান নি তিনি। তাতে অবশ্য ভাবনার কিছু দেখছেন না পেপে। পর্তুগাল ডিফেন্ডারের মতে, রোনালদোর উপস্থিতিই দলে রাখছে ইতিবাচক প্রভাব। আর রোনালদো খুব শীঘ্রই গোলের দেখা পাবেন বলে বিশ্বাস পেপের।

টুর্নামেন্টে সর্বাধিক ১৪টি গোল করার রেকর্ড রোনালদোর। এমনকি দুই অঙ্কের গোলের দেখাও পাননি আর কেউ। কিন্তু এবার এখনও গোলের দেখা পাননি তিনি। সুযোগ অবশ্য পেয়েছিলেন কয়েকটি, পারেননি কাজে লাগাতে। ৩৯ বছর বয়সে রেকর্ড ষষ্ঠবারের মতো ইউরোতে খেলছেন রোনালদো। এই বয়সেও মাঠে যে পারফরম্যান্সে দেখাচ্ছেন তিনি, দলের জন্য যেভাবে নিজেকে উজাড় করে দিচ্ছেন, তাতে মুগ্ধ পেপে।

পেপে বলেন, এটা সত্যি, ক্রিস্টিয়ানো গোলের জন্য বাঁচে। কিন্তু আপনি কি দেখেছেন, জাতীয় দলকে সাহায্য করার জন্য মাঠে সবসময় সে কিভাবে প্রস্তুত থাকে? অবিশ্বাস্য। ৩৯ বছর বয়সে আমাদের দলে সবচেয়ে বেশি মিনিট খেলা খেলোয়াড় সে। পেপে আরও বলেন, সে ভালো করছে। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের নকআউটে পর্বে সে খুবই ভালো করবে ও স্কোরের দেখা পাবে। আমি নিশ্চিত সে আমাদের অনেক আনন্দ দেবে।

সবশেষ ইউরোতে আসরে সর্বোচ্চ পাঁচ গোল করে গোল্ডেন বুট জিতেছিলেন রোনালদো। এবারের আসরে অংশ নেয়ার আগে দুর্দান্ত এক মৌসুম কাটান সৌদি আরবের ক্লাব আল নাসরের হয়ে। সৌদি প্রো লিগের রেকর্ড ৩৫ গোলসহ ২০২৩-২৪ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে করেন ৪৪টি গোল।

অপরদিকে দলকে নিয়েও আশাবাদী পেপে। বলেন, আমরা জানি, এই পথচলা সহজ হবে না, আপনারা যতই বলুক না কেন রাউন্ড অন সিক্সটিনের এই ম্যাচ তো জিতবেই। বিষয়টি এমন নয় মোটেও এবং আমরা তা জানি। ৯০ মিনিট খেলতে হবে এবং প্রয়োজন পড়লে ১২০ মিনিট। আমরা আমাদের দেশের জন্য সেরাটা দিতে চাই এবং পরের ম্যাচে আমরা সেটাই করব।

উল্লেখ্য, শেষ আটে ওঠার লড়াইয়ে সোমবার (১ জুলাই) স্লোভেনিয়ার মুখোমুখি হবে পর্তুগাল। ফ্রাঙ্কফুর্টে বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় শুরু হবে খেলাটি।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply