৭ দফা দাবিতে আইনজীবী ঐক্যফ্রন্টের সমাবেশ ১৭ নভেম্বর

|

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিসহ পূর্ব ঘোষিত ৭ দফা দাবিতে আগামী ১৭ নভেম্বর দেশের সকল আইনজীবীদের নিয়ে সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট। সমাবেশে প্রধান অতিথি হিসেবে ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেন উপস্থিত থাকবেন।

সোমবার জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের আহ্বায়ক অ্যাডভোকেট জয়নুল আবেদীন সমাবেশের এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, দেশের সব আইনজীবী সমিতির আইনজীবীদের নিয়ে আগামী শনিবার (১৭ নভেম্বর) সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে সকাল ৯টায় সমাবেশ অনুষ্ঠিত হবে।

দাবিগুলো হলো- ১. নিরপেক্ষ ও নির্দলীয় সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচন দেয়া ২. নির্বাচন কমিশন পুনর্গঠন করে স্বাধীনভাবে কাজ করার ব্যবস্থা করা ৩. খালেদা জিয়া, তারেক রহমান ও বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা ও গায়েবি মামলা প্রত্যাহার করা ৪. দেশে আইনের শাসন, বিচারব্যবস্থার স্বাধীনতাসহ অবাধ সভা-সমাবেশের অধিকার প্রতিষ্ঠায় কার্যকরী ব্যবস্থা গ্রহণ ৫. ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ সহ সব কালো আইন বাতিল ৬. একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম পদ্ধতি বাতিল এবং বিচারিক ক্ষমতাসহ সেনাবাহিনী মোতায়েন করা এবং ৭. আইনজীবীদের বিরুদ্ধে দায়েরকৃত যে কোনো অভিযোগের তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কোনো আইনজীবীকে গ্রেফতার থেকে বিরত থাকা ও ব্যারিস্টার মইনুল হোসেনকে মুক্তি দেয়া।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply