ছাত্রলীগের পদবঞ্চিতদের উপর হামলার প্রতিবাদে রাজু ভাস্কর্যে অবস্থান কর্মসূচী চলছে

|

ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনের জের ধরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে নারী নেত্রীদের ওপর হামলা ঘটনায় এখন বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে এখনো অবস্থান কর্মসূচী পালন করছেন হামলার শিকার ছাত্রলীগের একাংশ।

গত শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর অনুসারীরা পদবঞ্চিতদের উপর হামলা করে বলে অভিযোগ করে পদবঞ্চিতরা। এতে ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন।

এরপরপরই টিএসসির রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নেন পদবঞ্চিত নেতাকর্মীরা। তাদের অভিযোগ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী এই হামলার নেতৃত্ব দিয়েছেন।

তারা বলেন, রোকেয়া হল ছাত্রলীগ সভাপতি বিএম লিপি আক্তার, সুফিয়া কামাল হলের সাধারণ সম্পাদক সারজিয়া শারমিন চম্পা ও কেন্দ্রীয় সংসদের উপ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক তিলোত্তমা শিকদারকে কথা কাটাকাটির এ পর্যায়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী মারধর করেন।

এসময় তাদের সাথে সমঝোতা করতে যেয়ে তোপের মুখে পড়েন শোভন ও রাব্বানী। পদবঞ্চিত নেতারা রাব্বানীকে উদ্দেশ্য করে বলতে থাকেন আপনি নিজে হামলা করেছেন এবং হামলার নির্দেশ দিয়েছেন।

ছাত্রলীগের বিগত কমিটির সদস্য ও ডাকসুর বর্তমান সদস্য তানভীর হাসান সৈকত বলেন, বাংলাদেশ ছাত্রলীগের পুনাঙ্গ কমিটিতে বিতর্কিতদের অপসারণ ও মধুর ক্যান্টিনে হামলার বিচার নিয়ে সভাপতি, সাধারণত সম্পাদকের সাথে আলোচনার একপর্যায়ে আমাদের উপর হামলা চালায় , হামলার বিচার চেয়ে এবং বিতর্কিতদের অপসারণের দাবীতে রাজু ভাস্কর্যে অবস্থান কর্মসূচি পালন করছি।আমরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। প্রধানমন্ত্রী ছাড়া কারো কথায় আমরা আন্দোলন থামাব না।









Leave a reply