যুক্তরাষ্ট্রের মিসৌরিতে ঘূর্ণিঝড়ের তাণ্ডব, নিহত ৩

|

This image posted on Twitter account of Stechshultsy shows tornado-hit Jefferson City. MO., Thursday, May 23, 2019. The National Weather Service has confirmed a large and destructive tornado has touched down in Missouri's state capital, causing heavy damage and trapping multiple people in the wreckage of their homes.(Stechshultsy via AP)

যুক্তরাষ্ট্রের মিসৌরিতে ঘূর্ণিঝড়ের তাণ্ডবে প্রাণ হারিয়েছে অন্তত ৩ জন। স্থানীয় কর্তৃপক্ষের দাবি, আরও ২০ জন গুরুতর অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।

টর্নেডোর ঘূর্ণিতে ধ্বংসস্তুপে পরিণত হয়েছে কমপক্ষে ১৩ হাজার একর এলাকা। দুমড়ে-মুচড়ে গেছে বহু ঘরবাড়ি।

এছাড়া গত ২৪ ঘণ্টায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের মধ্যে পড়েছে ওকলাহোমা, কানসাস ও মিসৌরি। ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে মিসৌরি রাজ্যের রাজধানী শহর জেফারসন সিটিতে।

বন্যার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। নাগরিকদের নিরাপদ স্থানে অবস্থান করার জন্য পুরো শহরে সতর্কবার্তা পাঠানো হয়েছে। নিরাপত্তার খাতিরে সরানো হয়েছে বহু বাসিন্দাকে। অস্থায়ী আশ্রয়কেন্দ্রে রাখা হয়েছে তাদের।

অঞ্চলটিতে সাময়িকভাবে ক্ষতিগ্রস্ত হয় বিদ্যুৎ ও টেলিফোন সংযোগ। হাজার হাজার মানুষ বর্তমানে বিদ্যুতহীন গৃহবন্দি অবস্থায় রয়েছে। সড়ক ব্যবস্থার বেহাল দশা আর দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে পৌঁছানো যাচ্ছে না জরুরি ত্রাণ সেবা।









Leave a reply