পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট জারদারি নতুন মামলায় গ্রেফতার

|

অর্থপাচারের পর এবার পার্ক লেন মামলায় গ্রেফতার হলেন পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি।

সোমবার পার্ক লেন মামলায় ইসলামাবাদ হাইকোর্ট জারদারির জামিন আবেদন নাকচ করে দিলে তাকে গ্রেফতার করে দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর (এনএবি) একটি দল। এর আগে গত ১০ জুন অর্থপাচার ও ভুয়া ব্যাংক অ্যাকাউন্ট ব্যবহারের মামলায় তাকে গ্রেফতার করা হয়েছিল।

পাকিস্তানের প্রভাবশালী গণমাধ্যম ডন ও জিয়ো নিউজ জানায়, পার্ক লেন মামলায় জামিন আবেদন নাকচ হওয়ার পরই ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) কো-চেয়ারম্যান জারদারিকে গ্রেফতার করে। অভিযোগে বলা হয়, জারদারির সহযোগীতায় পার্ক লেন কোম্পানী অবৈধভাবে ইসলামাবাদে ২ হাজার ৪৬০ কানেল জমি ক্রয় করে। এ মামলায় তার ছেলে বিলওয়াল ভুট্টোকেও আসামি করা হয়েছে।

২৬ জুন পার্ক লেন এবং বিলাসবহুল গাড়ি মামলায় দাখিল করা পিটিশন প্রত্যাহার করার অনুমতি চেয়ে ইসলামাবাদ হাইকোর্টে (আইএইচসি) আবেদন করেন জারদারি। কিন্তু হাইকোর্ট তার জামিন আবেদন নাকচ করে দেয়।

আসিফ আলি জারদারি পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) কো-চেয়ারম্যান। পাকিস্তানের প্রয়াত প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর স্বামী জারদারি ২০০৮ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন। পিপিপি দেশটির বর্তমান পার্লামেন্টের তৃতীয় বৃহত্তম দল।









Leave a reply