প্রথমবারের মতো উইম্বলডনের ফাইনালে রোমানিয়ান কন্যা হালেপ, মুখোমুখি সেরেনার

|

উইম্বলডনকে বলা হয় টেনিসের বিশ্বকাপ। টেনিসের সবচেয়ে ঐতিহ্যবাহী এই টুর্নামেন্টে এবার ইতিহাস গড়েছেন এক রোমানিয়ান কন্যা। রোমানিয়ার ইতিহাসে প্রথম নারী খেলোয়াড় হিসেবে উইম্বলডনের ফাইনালে নাম লিখেছেন সিমোনা হালেপ।

সেমিফাইনালে সিমোনা হালেপ সরাসরি সেটে ইসভিতোলিনার বিপক্ষে জয় পেয়েছেন। আসরের ৮ম বাছাই এলিনা ইসভিতোলিনা তার এক ধাপ উপরে থাকা সিমোনা হালেপকে কোন চ্যালেঞ্জই জানাতে পারেননি।

প্রথম সেটে হালেপ ৬-১ এ জয় তুলে নেবার পর ২য় সেটে সভিতোলিনা কিছুটা প্রতিরোধ গড়ে তুললেও পার পাননি। ফলে ৬-৩ এ সেট জিতে ক্যারিয়ারের ৫ম গ্র্যান্ডস্ল্যামের ফাইনালে পা রাখলেন হালেপ। গত বছর ফ্রেঞ্চ ওপেনে একমাত্র গ্র্যান্ডস্ল্যাম শিরোপা জেতা হালেপের এবারই প্রথম উইম্বলডনের ফাইনালে ওঠা।

নারীদের এককের ফাইনালে উঠেছেন সেরেনা উইলিয়ামসও। সেমিতে সেরেনা সরাসরি সেটে হারিয়েছেন স্ট্রেকোভাকে।

সেন্টার কোর্টে নামার আগে চেকের বারবারো স্ট্রেকোভার বিপক্ষে ফেভারিটই ধরা হচ্ছিলো উইম্বলডনের ৭ম শিরোপার খোঁজে থাকা সেরেনা উইলিয়ামসকে। ম্যাচেও শুরু থেকেই সেই প্রভাব ধরে রাখেন এই মার্কিনী টেনিস তারকা।

প্রথম সেটে ৬-১ এ স্ট্রেকোভাকে উড়িয়ে দিয়ে তার ২৪ তম গ্র্যান্ডস্ল্যাম জয়ের পথে আরো একধাপ এগিয়ে যান সেরেনা। আর শেষ সেটে ৬-২ তার সামনে দাঁড়াতে পারেননি স্ট্রেকোভা। যা সেরেনাকে পৌছে দেন তার ৩২তম গ্র্যান্ডস্ল্যামের ফাইনালে।

শনিবার বছরের ৩য় গ্র্যান্ডস্ল্যামের ফাইনালে লড়বেন এই দুই টেনিস তারকা।









Leave a reply