‘ধর্ষণ বন্ধে সংস্কৃতি চর্চার কোন বিকল্প নেই’

|

সমাজের সকল অবিচার অনাচার দূর করতে হলে সংস্কৃতি চর্চার কোন বিকল্প নেই বলে জানিয়েছেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

তিনি বলেন, একমাত্র সংস্কৃতিই পারে সব অসঙ্গতি দূর করতে। আর তাইতো বর্তমান সরকার তৃণমূল থেকে সংস্কৃতি বিকাশে নিরলসভাবে কাজ করে চলেছে।

সোমবার রাতে চুয়াডাঙ্গা সার্কিট হাউজে জেলার সুধীজন ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গের সাথে মতবিনিময়কালে একথা বলেন প্রতিমন্ত্রী। মতবিনিময়কালে দেশে নারী নির্যাতনসহ ধর্ষণের ঘটনা বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেন মন্ত্রী।

তিনি বলেন, সকল অপসংস্কৃতি থেকে বের হওয়ার একমাত্র মূলমন্ত্র সংস্কৃতি চর্চা। সংস্কৃতির চর্চা বিকশিত হলে মাদক নারী নির্যাতনসহ সব অনাচার অবিচার বন্ধ করা সম্ভব।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার জাহিদুল ইসলাম, পৌর মেয়র ওবাইদুর রহমান চৌধুরী জিপু, সাংস্কৃতিক সংগঠন অরিন্দমের সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম মালিক, চুয়াডাঙ্গা জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম ডালিম ও বাংলাদেশ বেতারের শিল্পী তুহিন সুলতানা।

পরে উন্মক্ত আলোচনায় সাংস্কৃতিক সংগঠকদের সাথে মুক্ত আলোচনায় অংশ নেন প্রতিমন্ত্রী।এ সময় চুয়াডাঙ্গার শিল্পকলা একাডেমির নিজস্ব জায়গা, নতুন ভবন, জাতীয় কবি নজরুলের স্মৃতি বিজড়িত কার্পাসডাঙ্গায় একটি নজরুল কমপ্লেক্স ও নজরুল বিশ্ববিদ্যালয়ের নির্মাণের আশ্বাস দেন প্রতিমন্ত্রী।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply