শেষ কি হয়ে এলো মেসির বার্সা অধ্যায়!

|

শুনতে খারাপ লাগলেও আর মাত্র কয়েক ঘন্টা পরই হয়তো শেষ হতে যাচ্ছে লিওনেল মেসির সাথে বার্সার চুক্তি। এখন পর্যন্ত রিনিউ না হওয়া চুক্তিটি নিয়ে কথা বলছে না কোনো পক্ষ। একদিকে মেসি ব্যস্ত কোপা অ্যামেরিকায়, অপরদিকে বিশ্বজুড়ে টানটান উত্তেজনা বার্সায় মেসি থাকবেন কি না তা নিয়ে।

সাফল্যের হিসেবে বার্সার অনেক প্রথমের সাক্ষী লিওনেল মেসি। কিন্তু এবার অন্যরকম এক প্রথমের সামনে তিনি। আর এই প্রথমে মেসি যেন ব্যর্থ হোন সে প্রার্থনা বিশ্বজুড়ে বার্সা ভক্তকুলের। ৩০ জুন ডেড লাইন পার হলেই প্রথমবারের মত মেসির গায়ে জুটবে ফ্রি এজেন্টের ট্যাগ। শেষ হবে বার্সার সঙ্গে মেসির ১৭ বছরের সম্পর্কের। যার শুরুটা হয়েছিলো টিস্যু পেপারে লেখা এক চুক্তি দিয়ে। যদিও সামর্থ্যের সবটুকু উজাড় করে তাকে ধরে রাখতে মরিয়া ফুটবল ক্লাব বার্সেলোনা।

তবে মহাকাব্যিক এই ফুটবল যাত্রার প্রায় শেষ মুহূর্তে বিস্ময়করভাবে নীরব মেসি। আর্জেন্টিনা পৌছেও মুখে এনিয়ে কোন কথা নেই তার। ফলে এখন বিশ্বজুড়ে টানটান উত্তেজনায় কোটি কোটি মেসি ভক্ত।

সাবেক ক্লাব সভাপতি বার্তামেউর সঙ্গে তিক্ততার জেরে গত মৌসুমেই বার্সা ছাড়ার কথা ছিল লিওনেল মেসির। কিন্তু স্প্যানিশ আইনের মারপ্যাচে ক্লাব আর ছাড়া হয়নি তখন। আর এবার নবায়ন হয়নি চুক্তি। তাই মেসি চাইলেই এখন ছাড়তে পারবেন ক্লাব। খুঁজে নিতে পারবেন নতুন ঠিকানা।

এদিকে স্প্যানিশ গণমাধ্যমের গুঞ্জন মেসি থাকছেন তার প্রিয় বার্সাতেই। নতুন পাঁচ বছরের চুক্তির প্রস্তাবও নাকি দিয়েছে কাতালান ক্লাবটি। তাতে আগামী দুই বছর বার্সার জার্সিতে ও পরের দুই বছর যুক্তরাষ্ট্রের ইন্টার মায়ামি ক্লাবের বার্সেলোনার দূত হিসেবে থাকবেন তিনি। এজন্য দেয়া হয়েছে ১০ কোটি ইউরোর প্রস্তাব। সঙ্গে আগামী ৫ মৌসুমের জন্য বোনাস ও অন্যান্য ভাতা তো থাকছেই।

সেই সাথে মেসির চাহিদা অনুযায়ী নতুন দল গঠনেও নাকি অনেকটাই এগিয়েছে বার্সেলোনা। এরই মধ্যে বার্সায় যোগ দিয়েছেন সার্জিও অ্যাগুয়েরো, এরিক গার্সিয়া, ডিপেই এর মত তারকা ফুটবলার। অন্যদিকে ক্লাবের খরচ কমাতে ছেড়ে দেয়া হতে পারে আন্টোইন গ্রিজম্যানকে। আর বেতন কমানোর প্রস্তাবে রাজি হয়েছেন পিকে, ডি ইয়ংরা।

তবে যার জন্য এতকিছু, সেই মেসির মুখেই তালা। কোপা নিয়ে ব্যস্ত থাকায় হয়তো মেয়াদ শেষের আগে নবায়ন করা হচ্ছে না চুক্তি। তারপরও ফুটবল বোদ্ধা ও ভক্তদের আশা বার্সাতেই ক্যারিয়ার শেষ করবেন এই আর্জেন্টাইন জাদুকর।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply