আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে মোস্তাফিজ; পাকিস্তানের তিনজন, নেই কোনো ভারতীয়

|

ফাইল ছবি।

২০২১ সালে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাট টি-টোয়েন্টির সেরা পারফরমারদের নিয়ে একাদশ গঠন করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। আইসিসির ঘোষিত এই একাদশে বাংলাদেশের একমাত্র খেলোয়াড় হিসেবে জায়গা পেয়েছেন পেস বোলার মোস্তাফিজুর রহমান। এই দলের অধিনায়ক করা হয়েছে পাকিস্তানের বাবর আজমকে।

আইসিসির ঘোষিত এই একাদশে সর্বোচ্চ তিনজন করে খেলোয়াড় রয়েছে পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার। অস্ট্রেলিয়ার আছে দুইজন। বাকি তিন দেশ- ইংল্যান্ড, শ্রীলঙ্কা ও বাংলাদেশ থেকে আছেন একজন করে খেলোয়াড়।

ঘোষিত এই একাদশে ওপেনার হিসেবে সুযোগ পেয়েছেন ইংল্যান্ডের জস বাটলার ও পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান। এই দলে উইকেটকিপারের ভূমিকাও পেয়েছেন রিজওয়ান। পাকিস্তানের হয়ে মোহাম্মদ রিজওয়ানের সাথে ওপেন করলেও এই দলে তিন নম্বর পজিশনে খেলবেন বাবর আজম। এই দলের চার নম্বর পজিশনে খেলবেন দক্ষিণ আফ্রিকার তরুণ ব্যাটার এইডেন মার্করাম। পাঁচে খেলবেন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার মিচেল মার্শ। দলের রানের গতি বাড়ানোর জন্য এই দলের ছয় নম্বরে আছেন প্রোটিয়া বিধ্বংসী ব্যটসম্যান ডেভিড মিলার।

একাদশে আছেন পাঁচজন বোলার। এর মধ্যে দুইজন স্পিনার ও তিনজন পেসার। স্পিন বিভাগের দায়িত্ব সামলাবেন দক্ষিণ আফ্রিকান চায়নাম্যান বোলার তাবরিজ শামসি ও শ্রীলঙ্কান লেগ স্পিনার ওয়ানিদু হাসারাঙ্গা। দলের তিন পেসার হচ্ছেন অস্ট্রেলিয়ান জশ হ্যাজলউড, বাংলাদেশের মোস্তাফিজুর রহমান ও পাকিস্তানের শাহীন আফ্রিদি।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply