এফএ কাপের কোয়ার্টার ফাইনালে লিভারপুল

|

এফএ কাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে লিভারপুল। ৪র্থ রাউন্ডের ম্যাচে শ্রেশবেরি টাউনকে ফিরতি লেগে ১-০ গোলে হারিয়েছে তারা। আর কোপা দেল রে’র ম্যাচে ভ্যালেন্সিয়াকে ২-১ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠেছে গ্রানাদা। অন্যদিকে, ফ্রেঞ্চ লিগ ওয়ানে নঁতেকে ২-১ গোলে হারিয়ে শিরোপার দিকে আরো একধাপ এগিয়ে গেলো পিএসজি।

এফএ কাপের ৪র্থ রাউন্ডের ১ম লেগ ড্র হওয়ায় ২য় বারের মতো মাঠে নামতে হয় লিভারপুল আর শ্রেশবেরি টাউনকে। নিজেদের মাঠে ২ গোলে পিছিয়ে পড়ে ড্র নিয়ে মাঠ ছাড়া শ্রেশবেরি এদিন এনফিল্ডেও ছিলো অপ্রতিরোধ্য। অবশ্য এই ম্যাচে নিয়মিত একাদশের কাউকেই রাখেননি ইয়্যুর্গান ক্লপ। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেও অলরেডদের বেশ ভালোভাবে রুখে দেয় ইংল্যান্ডের ৩য় সারির লিগের এই দলটি। তবে ৭৫ মিনিটে কপাল পোড়ে শ্রেশবেরি টাউনের। দলের ডিফেন্ডার উইলিয়ামসের আত্মঘাতি গোলে হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের। আর কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে লিভারপুল। যেখানে তাদের প্রতিপক্ষ চেলসি।

ফ্রেঞ্চ লিগ ওয়ানে নিজেদের দাপট ধরে রাখতে শুরু থেকেই আক্রমণাত্মক ছিলো পিএসজি। ম্যাচের ২৯ মিনিটে স্বদেশি ডি মারিয়ার বাড়ানো বলে স্কোর শিটে নাম তোলেন আর্জেন্টিনার ইকার্ডি। প্রথমার্ধে ১ গোলে এগিয়ে থাকার পর ৫৭ মিনিটে দলের ব্যবধান ২-০ করেন থিলো কেহরের। এই গোলেরও যোগানদাতা ছিলেন ডি মারিয়া। ম্যাচের ৬৮ মিনিটে সিমোনের গোলে নঁতে এক গোল শোধ করলেও হার এড়াতে পারেনি। ২৩ ম্যাচ শেষে ৫৮ পয়েন্ট এখন টেবিল টপারদের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply