কার্টুনিস্ট কিশোর ও লেখক মুশতাক কারাগারে

|

ফেসবুকে সরকারবিরোধী পোস্ট দেয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর ও লেখক মুশতাক আহমেদকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

আজ বুধবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম মাহমুদা এই আদেশ দেন।

বুধবার ঢাকার চিফ মেট্রেপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলার তদন্ত কর্মকর্তা রমনা থানার উপপরিদর্শক (এসআই) জামশেদুল ইসলাম মামলার আসামিদের কারাগারে আটক রাখার আবেদন করেন। অপরদিকে, তাদের পক্ষে আইনজীবীরা জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক জামিনের আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে, গতকাল মঙ্গলবার কার্টুনিস্ট কিশোরকে রাজধানীর কাকরাইল ও লেখক মুশতাককে লালমাটিয়ার বাসা থেকে আটক করে র‌্যাবের একটি দল। এরপর তাদের রমনা থানায় হস্তান্তর করা হয়।

র‍্যাব-৩ এর উপ-অধিনায়ক জানান, র‍্যাব রাতে আটক করে রমনা থানা পুলিশকে দেয়।

রমনা থানার ওসি জানান, দুপুরে তাদের আদালতে পাঠানো হয়। করোনাভাইরাসের জন্য থানায় থাকার সমস্যা হওয়ায় তাদের রিমান্ড চায়নি পুলিশ। এজন্য তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

মামলার নথি থেকে জানা গেছে, ফেসবুকে সরকারবিরোধী পোস্ট দেওয়ার অভিযোগে তাদের দু’জনসহ ১১ জনের বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

মামলার অন্য আসামিরা হলেন, তথ্যপ্রযুক্তিবিদ ও রাষ্ট্রচিন্তার সদস্য মো দিদারুল ইসলাম ভূঁইয়া, মিনহাজ মান্নান, প্রবাসী সাংবাদিক তাসনিম খলিল ও শাহেদ আলম, সায়ের জুলকারনাইন, আশিক ইমরান, ফিলিপ শুমাখার, স্বপন ওয়াহিদ ও ব্লগার আসিফ মহিউদ্দীন।

এদের মধ্যে, তথ্যপ্রযুক্তিবিদ ও রাষ্ট্রচিন্তার সদস্য মো দিদারুল ইসলাম ভূঁইয়াকে তার নিজ বাসা থেকে সাদা পোশাকের লোকজন তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেছে পরিবার। এ ঘটনায় দিদারকে ফেরত চেয়ে সংবাদ সম্মেলনও করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply