মেঘনা নদীতে মা ইলিশ রক্ষা অভিযানে জেলেদের হামলা, পুলিশসহ আহত ৩

|

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি:

ভৈরবের মেঘনা নদীতে ইলিশ সংরক্ষণ অভিযানের সময় সহকারী কমিশনার (ভূমি) ও ম্যাজিস্ট্রেট হিমাদ্রি খিসা ও নৌ-পুলিশের ওপর জেলেরা লাঠিসোটা, দা-বল্লম ও ইট নিয়ে জেলেরা পুলিশের ওপর হামলা চালিয়েছে। এ ঘটনায় ইট-পাটকেলের আঘাতে পুলিশসহ তিনজন আহত হয়েছেন। আহতরা হলেন, এসআই রাসেল, এসআই ফজলুর রহমান ও আ. কুদ্দুছ।

বৃহস্পতিবার সকালে ভৈরবের মেঘনা নদীর লুন্দিয়া-খলাপাড়া গ্রাম সংলগ্ন এলাকায় এই ঘটনাটি ঘটে। ঘটনার সময় পুলিশ ১০ জন জেলেকে আটক করার পর ভ্রাম্যমাণ আদালত রাতেই প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করেন।

এদিন ১ লাখ ৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে দেয়া হয়। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় উপজেলা মৎস্য অফিসের কর্মকর্তা আ. কুদ্দুছ বাদি হয়ে ১২ জন জেলের নাম উল্লেখসহ অজ্ঞাত ১৫০ জনকে আসামি করে ভৈরব থানায় একটি মামলা করেন।

সরকার ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত নদীতে মা ইলিশ ধরা নিষিদ্ধ করেছে। সরকারের আদেশ বাস্তবায়ন করতে ভৈরবের মেঘনা নদী, কালী নদীসহ অন্যান্য নদীতে ইলিশ সংরক্ষণ অভিযান চালাচ্ছে মৎস্য বিভাগ।

উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা হামলার কথা স্বীকার করে বলেন, যারা সরকারি কাজে বাধা দিয়ে ম্যাজিস্ট্রেট ও পুলিশের ওপর হামলা চালিয়েছে তাদের বিরুদ্ধে থানায় বৃহস্পতিবার রাতে মামলা করা হয়েছে। এছাড়া দুদিনে ১৬ জন জেলেকে জেল-জরিমানা করা হয়। সরকারের আদেশ যারা মানবে না তাদেরকে আইনের আওতায় এনে বিচার করা হবে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply