সাকিবকে ছাড়াই ম্যাচ জিততে হবে: মুমিনুল

|

শ্রীলঙ্কার বিপক্ষে ২০১৭ সালে ১০০-তম টেস্টে জয় পেয়েছিল বাংলাদেশ। সেই ম্যাচে প্রথম ইনিংসে সাকিব ব্যাট হাতে করেছিলেন ১১৬ রান। বল হাতে নিয়েছিলেন দুই উইকেট। দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে নিজেকে মেলে ধরতে না পরলেও লঙ্কানদের বিপক্ষে নিয়েছিলেন ৪ উইকেট। সেই ম্যাচেই ছিল টাইগারদের শেষ জয়। এরপরে জয়ের মুখ তো দূরের কথা প্রতিপক্ষের বিপক্ষে কোমর সোজা করে দাঁড়াতেই পারেনি বাংলাদেশ।

প্রায় তিন বছর পর আবারও সেই শ্রীলঙ্কার মোকাবেলা করবে বাংলাদেশ, তবে এবার নেই সাকিব আল হাসান। আইপিএলের কারণে টেস্ট সিরিজ থেকে ছুটি নিয়েছেন টাইগারদের এই অলরাউন্ডার। সাকিব দলে না থাকায় ক্যাপ্টেন মুমিনুলের কাছে জিজ্ঞাসা ছিল, তার অনুপস্থিতিতে দলে কোনো প্রভাব পরবে কী?

এমন প্রশ্নের উত্তরে মুমিনুল বলে দিলেন, কারও জন্য কোনো কিছু পড়ে থাকে না। আমার কাছে মনে হয় না, সাকিব ভাই বা মোস্তাফিজ একাদশে না থাকলে ম্যাচের কোনো রেজাল্ট পাবো না আমরা। দেখেন খেলোয়াড় তো উনারা আছেন এবং অন্যরাও আছেন। উনাদের তো আর ১০-১২টা হাত না এবং অন্যান্য যারা আছেন তাদেরও ১০-১২টা হাত না। আমার মনে হয় না এটার কোনো প্রভাব পড়বে। আমরা হয়তো দল হিসেবে খেলতে পারছি না, যে কারণে ফলাফল আসছে না।

টাইগারদের টেস্ট দলের অধিনায়ক আরও জানালেন, আপনি যেটা বললেন সাকিব ভাই নাই, দেখেন আমাদের হয়তো এমনও হতে পারে দুই-একজন সিনিয়র ক্রিকেটার থাকবে না। আমি বারবার কথাটা বলেছি, উনাদের অনুপস্থিতিতে যারা খেলবে তাদের জন্য এটা ভালো একটা সুযোগ। আমাদের ঐভাবেই প্রস্তুতি নেওয়াটাই ভালো।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply