শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে জয় চায় বাংলাদেশ: সাইফ হাসান

|

টেস্ট ক্রিকেটে বাংলাদেশের অবস্থান খুব ভালো জায়গায় নেই। গেল দুই বছরে টেস্ট ক্রিকেটে কোন রকম প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারেনি বাংলাদেশ। আফগানিস্তান থেকে শুরু করে উইন্ডিজের দ্বিতীয় সারির দল সবার কাছে বাজেভাবে সিরিজ হেরেছে বাংলাদেশ।

তারপরও প্রতিটি সিরিজ শুরু আগেই ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখে বাংলাদেশর ক্রিকেটাররা, তবে দিন শেষে তাদের সেই স্বপ্ন থেকে যায় স্বপ্নই। শ্রীলঙ্কার বিপক্ষেও দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে এখন লঙ্কায় রয়েছে বাংলাদেশ। তিন দিনের কোয়ারেন্টাইন শেষে আজ দলে বলে অনুশীলন করেছে বাংলাদেশের ক্রিকেটাররা।

অনুশীলন শেষে সাইফ হোসেন কথা বলেছেন গণমাধ্যমের সাথে। সেখানে সাইফ বলেন, ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সময় খুব ভালো প্রস্তুতি হয়েছিল, আমরা যারা বাইরে ছিলাম। আয়ারল্যান্ড অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষেও ভালো সিরিজ হয়েছে। এনসিএলও ভালো প্রস্তুতি ছিল। সব মিলিয়ে প্রস্তুতি ভালো ছিল। আশা করি ঐ পারফরম্যান্সগুলো এখানে কাজে লাগবে।

নিজের ব্যাটিং প্রস্তুতির সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আমি চেস্টা করেছি ম্যাচে নেমে ভালো ব্যাটিং করার। যে কোন ম্যাচে ভালো ব্যাটিং করলে নিজের আত্মবিশ্বাসটা বেড়ে যায়।

আগামী ১৭ ও ১৮ এপ্রিলের প্রস্তুতি ম্যাচে ভালো পারফরমেন্স করে দলে জায়গা করে নিতে চান তিনি। সাইফ বলেন, সামনের প্রস্তুতি ম্যাচ আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। আবহাওয়ার সাথে মানিয়ে নেওয়ার এটাই সুযোগ। উইকেট কেমন হতে পারে তা এই ম্যাচ খেলেই আমাদের বুঝতে হবে। ম্যাচের মত প্রত্যেকটা প্র্যাকটিস সেশন আমাদের জন্য গুরুত্বপূর্ণ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply