‘শেখ হাসিনা যখনই সুযোগ পেয়েছেন মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করেছেন’

|

আখাউড়া প্রতিনিধি:

আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাড. আনিসুল হক বলেছেন, জননেত্রী শেখ হাসিনা যখনই সুযোগ পেয়েছেন তখনই বাংলার মানুষের ভাগ্য উন্নয়নের চেষ্টা করেছেন। ১৯৯৬ সালে যখন তিনি প্রথমবার প্রধানমন্ত্রী হিসেবে সরকার গঠন করেন তখনও তিনি বাংলার মানুষের ভাগ্য উন্নয়নের জন্য নিয়োজিত ছিলেন।

বৃহস্পতিবার সকাল ১১টায় আখাউড়া উপজেলা পরিষদ মাঠে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সাময়িক কর্মহীন মানুষের মাঝে প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা উপহার প্রদান অনুষ্ঠানে ভার্চুয়াল সভায় (ভিডিও কনফারেন্স) প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

২০০৮ সালের নির্বাচনে জয়ী হয়ে ২০০৯ সালে সরকার গঠন করে এখন পর্যন্ত বাংলাদেশের মানুষের ভাগ্য উন্নয়নের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন তিনি। যার ফলে আজকে বিশ্বে বাংলাদেশ মর্যাদার আসনে আছে।

আইনমন্ত্রী বলেন, রমজান মাস সিয়াম সাধনার মাস। রমজান শেষে ঈদুল ফিতর হলো আমাদের আনন্দের দিন। সেই কথা ভেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহার সামগ্রী পাঠিয়েছেন।

মন্ত্রী আরও বলেন, আজকে অনিচ্ছা থাকা সত্ত্বেও আপনাদেরকে লকডাউনে থাকতে হচ্ছে। যাতে কোভিড-১৯ ছড়িয়ে না যায়, মানুষ যাতে আক্রান্ত না হয়। সেই সব কারণে চাকরি ব্যবসাসহ বিভিন্ন কাজ বাধাগ্রস্ত হচ্ছে এবং সেই কারণেই রোজার সময় আপনাদের যেন কষ্ট না হয় সেটা চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের জন্য উপহার পাঠিয়েছেন। মনে রাখবেন এই সংগ্রামে আপনারা একা নন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আমি আপনাদের পাশে আছি।

আইন মন্ত্রী আরও বলেন, এই করোনা মহামারির সময় প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে চলবেন, মাস্ক পড়বেন, বাইরে থেকে এসে হাত ধুবেন। এই সব নির্দেশনাগুলো প্রতিপালন করলে আমার বিশ্বাস এই মহামারি থেকে আমরা পরিত্রাণ পাবো।

আখাউড়া উপজেলা প্রশাসনের সহযোগিতায় ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসনে অনুষ্ঠানে আখাউড়া পৌরসভাসহ উপজেলার ৫টি ইউনিয়নের ১ হাজার অসহায় দুস্থ মানুষের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ করা হয়। উপহার সামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, আধা কেজি ডাল, আধা কেজি চিনি, এক প্যাকেট সেমাই, এক লিটার তেল ও এক কেজি পিঁয়াজ।

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তৃতা করেন আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম ভূঁইয়া, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূর-এ-আলম, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক জয়নাল আবেদীন, ভাইস চেয়ারম্যান নাছরিন সফিক আলেয়া, আখউড়া থানার ওসি মিজানুর রহমান, ইউপি চেয়ারম্যান মনির হোসেন প্রমুখ।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply