সহিংসতার আরেক মামলায় মামুনুল ৩ দিনের রিমান্ডে

|

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

হেফাজতে ইসলামের হরতালে ডাকা সকাল সন্ধ্যা হরতালে নারায়ণগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ভাঙচুর, অগ্নিসংযোগ ও নাশকতার আরেকটি মামলায় মামুনুল হককে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) আবেদনের প্রেক্ষিতে আজ সোমবার (১৭ মে) বিকালে নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারহানা ফেরদৌসের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের ইন্সপেক্টর মো. আসাদুজ্জামান।

তিনি জানান, গত ২৮ মার্চ হেফাজতে ইসলামের ডাকা হরতালের দিন হেফাজতে ইসলামের কর্মীরা রাস্তা অবরোধ করে বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় ছয়টি মামলা দায়ের করে। এসব মামলায় হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে তিনটি মামলায় আসামি করা হয়েছে। ওই মামলাগুলোর একটিতে মামলার তদন্তকারী কর্মকর্তা তাকে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ডের আবেদন করে। আদালত শুনানী শেষে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে গত ২৬ মার্চ রাজধানীর বায়তুল মোকাররমে হেফাজতের কর্মসূচিতে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। ওই সংঘর্ষের জেরে সহিংসতা হয় নারায়ণগঞ্জ, চট্টগ্রামের হাটহাজারী, ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ ও কিশোরগঞ্জসহ আরও কয়েক জেলায়।

পরে ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে একটি রিসোর্টে এক নারীসহ স্থানীয়দের হাতে অবরুদ্ধ হন মামুনুল। এরপর ১৮ এপ্রিল মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে মামুনুলকে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগ। গত ১২ মে পাঁচ মামলায় মামুনুলকে ১৫ দিনের রিমান্ডে পায় পুলিশ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply