জামিন পেলেন তৃণমূলের ২ মন্ত্রীসহ গ্রেফতার ৪ জন

|

জামিন পেলেন তৃণমূলের ২ মন্ত্রীসহ গ্রেফতার ৪ জন

নারদ স্টিং অপারেশন মামলায় ফের তোলপাড় পশ্চিমবঙ্গ। নারদ কাণ্ডে গ্রেফতার ক্ষমতাসীন তৃণমূলের দুই মন্ত্রীসহ চারজনই অন্তর্বর্তী জামিন পেয়েছেন। সোমবার (১৭ মে) ব্যাঙ্কশাল আদালতে বিশেষ সিবিআই আদালতে এই শুনানি চলে।

আদালতে গ্রেফতারকৃতদের পক্ষে শুনানিতে অংশ নেন তৃণমূল সংসদ সদস্য আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তিনি গ্রেফতার চারজনের জামিনের আবেদন করেন। যদিও এর বিরোধিতা করে সিবিআই। সিবিআই পক্ষের আইনজীবী গ্রেফতারদের জেল হেফাজতে রাখার আবেদন জানায়।

সোমবার সকালেই নারদ কাণ্ডে গ্রেফতার করা হয় তৃণমূলের ২ মন্ত্রীসহ ৪ বিধায়ককে। যাদের মধ্যে রয়েছেন মন্ত্রী ফিরহাদ হাকিম এবং সুব্রত মুখার্জি। বাকি দুই বিধায়ক হলেন শোভন চ্যাটার্জি ও মদন মিত্র। কোনো ধরণের আগাম নোটিশ ছাড়াই তাদের তুলে আনা হয় সিবিআই কার্যালয়ে। পরে গ্রেফতার দেখানো হয়।

এর প্রতিবাদে সিবিআই কার্যালয়ে ধর্নায় বসেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এসময় দলীয় নেতাদের গ্রেফতারে প্রতিবাদ জানান। ২০১৪ সালে নারদ কেলেঙ্কারি টেপ ফাঁস হওয়ার সময় ওই চারজনই মমতা ব্যানার্জির মন্ত্রীসভার সদস্য ছিলেন। নারদ নিউজ পোর্টালের স্টিং অপারেশনে ফেঁসে যান তৃনমূলের ৭ এমপি, ৪ মন্ত্রী, ১ এমএলএ এবং এক পুলিশ কর্মকর্তা। দিল্লির এক সাংবাদিক ব্যবসায়ী পরিচয়ে পশ্চিমবঙ্গে বিনিয়োগের সময় ঘুষ দেন তাদের। তবে তালিকায় নাম থাকলেও তৃণমূলের তৎকালীন বিধায়ক ও বর্তমান বিজেপি নেতা মুকুল রায় ও শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি সিবিআই।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply