যশোরে ঊর্ধ্বমুখী করোনা শনাক্তের হার

|

স্টাফ রিপোর্টার, যশোর:

যশোরে করোনা শনাক্তের হার এখনও ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন তিনজন। রোববার (১৩ জুন) যশোরে করোনা শনাক্তের হার ৪২ শতাংশ, গতকাল যা ছিল ২৭ শতাংশ।

এদিকে যশোর জেনারেল হাসপাতালের করোনার উপসর্গ নিয়ে রোগী ভর্তির চাপও বেড়েছে। স্বাস্থ্যবিভাগ বলছে, চিকিৎসা নিশ্চিত ও করোনা নিয়ন্ত্রণ করতে সব ধরনের কার্যক্রম অব্যাহত রয়েছে।

স্বাস্থ্যবিভাগের তথ্যমতে গত ২৪ ঘণ্টায় ৩৪১ জনের নমুনা পরীক্ষা করে ১৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। মে মাসের তুলনায় জুন মাসে শনাক্তের হার অনেক বেশি, যা সংশ্লিষ্টদের উদ্বেগে ফেলেছে। যশোর জেনারেল হাসপাতালের মাত্র ২০ শয্যার আইসোলেশন ওয়ার্ডে বর্তমানে দ্বিগুণ রোগী ভর্তি রয়েছে। এদিকে করোনা ডেডিকেটেড ইউনিটও পূর্ণ হওয়ার পথে। ৮০ শয্যার এ ওয়ার্ডে বর্তমানে ৬৩ জন ভর্তি রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় এ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৩ জন। এর মধ্যে একজন করোনা ডেডিকেটেড ইউনিটে এবং অপর দুইজন আইসোলেশন ওয়ার্ডে ভর্তি ছিলেন বলে জানিয়েছেন হাসপাতালের তত্ত্বাবধায়ক।

এদিকে করোনার ঊর্ধ্বগতির কারণে যশোর পৌরসভা ও নওয়াপাড়া পৌরসভায় লকডাউন চললেও মানুষের চলাচল পূর্বের মতই রয়েছে। স্বাস্থ্যবিধিও মানা হচ্ছে না ঠিকমত। ফলে প্রশাসনকে আরও কঠোর হওয়ার আহ্বান স্থানীয়দের।

সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানিয়েছেন, সংক্রমণ প্রতিরোধে হাসপাতালের চিকিৎসা কার্যক্রমও জোরদার করা হয়েছে। রোগীর চাপ বেশি থাকলেও তা সামাল দিতে সকলকে যথাযথ নির্দেশনা দেয়া হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply