পরাজয়ের বৃত্ত ভাঙলো ইউক্রেন

|

প্রথম ম্যাচে পরাজয়ের পর ঘুরে দাঁড়িয়ে এই আসরে অভিষিক্ত নর্থ মেসিডোনিয়াকে পরাজিত করেছে ইউক্রেন। বুখারেস্টে ইউরো-২০২০’এ সি গ্রুপের উপভোগ্য ম্যাচে নর্থ মেসিডোনিয়াকে ২-১ গোলে হারিয়ে পরবর্তী রাউন্ডে যাবার আশা বাঁচিয়ে রেখেছে আন্দ্রেই শেভচেঙ্কোর দল।

নেদারল্যান্ডসের বিরুদ্ধে গত ম্যাচে ২ গোলে পিছিয়ে পড়েও লড়াই করে ফিরে এসে অবশেষে ২-৩ গোলে ম্যাচ হারার পর আন্দ্রেই শেভচেঙ্কোর শিষ্যরা এই ম্যাচে এসে টানা ৬ ম্যাচে পরাজয়ের ধারায় ছেদ আনলো।

ম্যাচের ২৮ মিনিটে কর্নার থেকে বল পেয়ে নর্থ মেসিডোনিয়ার দুর্বল ডিফেন্সের সুযোগ নিয়ে ইউক্রেনকে লিড এনে দেন অধিনায়ক আন্দ্রেই ইয়ারমোলেঙ্কো। এর পাঁচ মিনিট পরেই ওয়েস্টহ্যাম ফরোয়ার্ড ইয়ারমোলেঙ্কোর পাস খুঁজে নেয় ইউক্রেনের নাম্বার নাইন রোমান ইয়ারেমচুককে। মাটি ঘেঁষা শটে ইউক্রেনকে ২ গোলে এগিয়ে নেন তিনি।

দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে নর্থ মেসিডোনিয়ার এজগিয়ান আলোয়স্কির পেনাল্টি ইউক্রেন গোলরক্ষক হেয়রি বুশান প্রতিহত করলেও ফেরত আসা বলকে আর জালে জড়াতে ভুল করেননি লিডসের এই লেফট উইঙ্গার। আলোয়স্কির গোলের পর সমতাসূচক গোলের জন্য মরিয়া হয়ে ওঠে নর্থ মেসিডোনিয়া। কিন্তু হেয়রি বুশানের প্রাচীরে গিয়ে ব্যর্থ হয় অনুপ্রাণিত নর্থ মেসিডোনিয়ার আক্রমণ। আর ইউক্রেন ভাঙে তাদের পরাজয়ের বৃত্ত। আর একটি ম্যাচ হারলেই ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে পরাজয়ের তিক্ত রেকর্ডটা হয়ে যেত তাদের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply