সিরিজ জিততে বাংলাদেশের টার্গেট ১৬৭

|

বাংলাদেশকে ১৬৭ রানের টার্গেট দিয়েছে জিম্বাবুয়ে।

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে ১৬৭ রানের টার্গেট দিয়েছে জিম্বাবুয়ে। মাধেভেরের ৭৩ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেটে ১৬৬ রানের লড়াকু সংগ্রহ পায় স্বাগতিকরা। টি-টোয়েন্টি ক্যারিয়ারের তৃতীয় ফিফটি তুলে নিয়েছেন মাধেভেরে।

এর আগে বোলিংয়ের শুরুতে দ্রুত স্বাগতিকদের ২টি উইকেট তুলে নেয় বাংলাদেশি বোলাররা। প্রথমে মেহেদী হাসান পরে সাকিব আল হাসান। এই দুই স্পিনার তুলে নিয়েছেন টপ অর্ডারের দুই উইকেট। ইনিংসের দ্বিতীয় ওভারেই দলীয় ১৫ রানে ফিরে গেছেন তাদিওয়ানশে মারুমানি। তাকে বোল্ড আউট করেন মেহেদী হাসান।

বোলিংয়ে এসে নিজের প্রথম ওভারেই উইকেট তুলে নেন সাকিব। ভালোই খেলতে থাকা চাকাভাকে তুলে নেন সাকিব। সাকিবের বলে শরীফুল ইসলামকে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। ৯ বলে ১৪ রান করে ফিরে গেছেন চাকাভা। এরপর দলের হাল ধরেন ওয়েসলে মাধেভেরে। দেখেশুনে ব্যাট করে ইনিংসের ১৪তম ওভারে নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারের তৃতীয় ফিফটি তুলে নেন মাধেভেরে। তিনি করেন ৫৭ বলে ৭৩ রান। আর ডিওন মেয়ার্স করেছেন ২৬ রান।

বাংলাদেশের হয়ে শরীফুল ৩টি, সাকিব এবং মেহেদী হাসান নিয়েছেন ১টি করে উইকেট। এর আগে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন জিম্বাবুয়ে অধিনায়ক সিকান্দার রাজা।

এই ম্যাচে বাংলাদেশের হয়ে অভিষেক হয়েছে শামীম হোসেনের। চোটের কারণে দলে নেই লিটন দাস। এছাড়া এই ম্যাচে খেলছেন না মোস্তাফিজুর রহমানও। দলে ফিরেছেন তাসকিন আহমেদ। সিরিজে ১-০ তে এগিয়ে আছে বাংলাদেশ। আজ জিতলেই আরও একটি সিরিজ জিতবে টাইগাররা।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply