দলীয় নেতাদের মতামত জানার পর পেশাজীবীদের সঙ্গেও বসবে বিএনপি

|

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি।

ধারাবাহিক বৈঠকের দ্বিতীয় দিনে দলের মধ্যম সারির নেতাদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকে বসেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। দলীয় নেতাদের মতামত জানার পর পেশাজীবীদের সঙ্গেও বৈঠকে বসবে বিএনপি।

বুধবার (১৫ সেপ্টেম্বর) গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে বিকাল ৪টায় এই বৈঠক শুরু হয়।দ্বাদশ সংসদ নির্বাচন সামনে রেখে রাজনৈতিক কর্মকৌশল ঠিক করার লক্ষ্যে নেতাদের মতামত জানতে গতকাল থেকে এই ধারাবাহিক বৈঠক শুরু হয়। জাতীয় নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন পর্যায়ের নেতাদের সঙ্গে তিন দিনের মতবিনিমিয় কর্মসূচি চালিয়ে যাচ্ছে বিএনপি।

দ্বিতীয় দিনের বৈঠকে দলের যুগ্ম মহাসচিব-সাংগঠনিক সম্পাদক-সহ সম্পাদক মিলে সর্বমোট ৯৫ জন উপস্থিত ছিলেন। তারেক রহমানের সভাপতিত্বে এই বৈঠকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন’সহ সিনিয়র নেতারা অংশ নেন।

সভাশেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন, নেতাদের মতামত জানার পর বিভিন্ন পেশাজীবীদের সঙ্গে বৈঠকে বসবে বিএনপি। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানে নামে অপপ্রচার চালানো হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

বিএনপি মহাসচিব আরও জানান, দলীয় নেতাদের মতামত জানার পর বিভিন্ন পেশাজীবীদের সাথেও বৈঠক করার সম্ভাবনা আছে।

দ্বিতীয় দিনে প্রায় সাড়ে ৭ ঘণ্টার বৈঠকে আগামী সংসদ নির্বাচন, নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন, খালেদা জিয়ার মুক্তি ও আন্দোলন ইস্যুতে নিজেদের মতামত তুলে ধরেন তৃণমূল নেতারা ।

জানা গেছে, এককভাবে আন্দোলনে নামার পক্ষে মত দিয়েছেন অনেক নেতা। কেউ বলেছেন সমমনাদের নিয়ে রাজপথে থাকুক বিএনপি।

শীর্ষ নেতার কাছে নিষ্ক্রিয়দের বহিষ্কারের দাবি তুলেছে অনেকে। প্রায় সবাই বলেছেন ত্যাগী ও সাহসী নেতাদের মূল্যায়ন করা হোক।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের দায়িত্বশীল নেতাদের সঙ্গে মতবিনিময় করবে বিএনপির শীর্ষ নেতারা। সবার মনোভাব জানার পর গুরুত্বপূর্ণ কয়েকটি ইস্যুতে চূড়ান্ত সিদ্ধান্ত নিবে দলটি।

মঙ্গলবার প্রথম দিন দলের ভাইস চেয়ারম্যান ও দলের চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্যদের মতামত জেনেছেন তারেক রহমান।

বৃহস্পতিবার বিএনপির বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাদের সাথে বৈঠকের মধ্য দিয়ে তিন দিনের ধারাবাহিক বৈঠক শেষ হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply