কুষ্টিয়ার লাদেনের দাড়ি নিজের উচ্চতার চেয়ে বড়!

|

মাহতাব উদ্দিন লাদেন।

ভালোলাগা থেকে মানুষ কত কিছুই না করে। তাই বলে নিজের উচ্চতাকে ছাপিয়ে যাবে দাড়ি! এমন ঘটনাই ঘটিয়েছেন কুষ্টিয়ার মাহতাব উদ্দিন লাদেন। দেশের সবচেয়ে লম্বা দাড়ির অধিকারী লাদেনের স্বপ্ন এখন বিশ্বজয়ের।

মাহাতাব উদ্দিন লাদেনের বাড়ি কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার আড়িয়া ইউনিয়নের পাককুলা গ্রামে। ৫ ফুট ৩ ইঞ্চি উচ্চতার লাদেনের দাড়ি তার চেয়ে আরও ৯ ইঞ্চি বেশি লম্বা। দৈর্ঘ্যে ৬ ফুট ছুঁয়েছে সেটি। স্বভাবতই দাড়ি দিয়ে তাক লাগিয়ে দিয়েছেন তিনি।

দীর্ঘ এই দাড়ি নিয়ে উৎসুক মানুষের কৌতূহলের শেষ নেই। দাড়ি দেখতে দূর-দূরান্ত থেকে ছুটে আসেন অনেক মানুষ।

কেউ সেলফি তুলছেন কেউ বা আবার লম্বা দাড়ি নেড়েচেড়ে দেখছেন। আবার অনেকেই আসেন লম্বা দাড়ির গল্প শোনার জন্য। বাপ-দাদার মুখেও ছিল লম্বা দাড়ি। সেই থেকেই তার শখ জাগে লম্বাকৃতির দাড়ি রাখার। মাহাতাব উদ্দিনের দাবি তিনি দেশের দীর্ঘতম দাঁড়ির মালিক। এখন স্বপ্ন গিনেজ বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখানো।

নিজের উচ্চতার চেয়ে বড় দাড়ির বিষয়ে মাহাতাব উদ্দিন লাদেন বলেন, দেশের অনেক লোক আমার দাড়ি দেখেছে। অনেকে এসেছে দাড়ি দেখতে, সেলফি তুলেছে দাড়ির সাথে। আমার মনে হয়না এর চেয়ে বড় দাড়ি বাংলাদেশের অন্য কারো আছে। বাংলাদেশ কেন পুরো বিশ্বেও নেই। আমি নিজে ইউটিউবে খুঁজে দেখেছি কিন্তু আমার দাড়ির মতো বড় অন্য কারো দাড়ি দেখিনি।

দাড়ি দিয়ে মানুষকে আনন্দ দিতে চান ৭০ বছর বয়সী লাদেন। বিশ্ব মঞ্চে নিজের দাড়ির গল্প পৌঁছে দিতে সুদৃষ্টি চান সরকারের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply