নেপালে বাংলাদেশি বিমান দুর্ঘটনায় ৪৯ জন নিহত

|

নেপালের ত্রিভূবন বিমানবন্দরে ইউএস বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্ত হয়ে ৪৯ জন নিহত হয়েছেন। আহতদের উদ্ধার করে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। সবশেষ প্রাপ্ত খবর অনুযায়ী আহত ২২ আরোহীকে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এদের মধ্যে ১০ জন বাংলাদেশি।

ইউএস বাংলা এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানিয়েছে, বিমানটিতে ৭১ জন আরোহী ছিলেন, যাদের ৬৭ যাত্রী ও চারজন ক্রু। যাত্রীদের মধ্যে ৩২ জন বাংলাদেশি যাত্রী। আর ৩৩ জন নেপালের নাগরিক। বাকিদের মধ্যে এক জন চীনা নাগরিক ও ১ জন মালদ্বীপের নাগরিক। ওদিকে, ত্রিভূবন বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, আরোহীদের মধ্যে ৩৭ জন পুরুষ, ২৭ জন মহিলা এবং ২ জন শিশু।

দুর্ঘটনার পর ত্রিভূবন বিমানবন্দরের সব কার্যক্রম বন্ধ রয়েছে। বাতিল করা হয়েছে সব ধরনের ফ্লাইট। মোতায়েন করা হয়েছে সেনাবাহিনী। নেপালের প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী ঘটনাস্থলে গিয়েছেন, তদারকি করছেন সর্বশেষ পরিস্থিতি।

এদিকে, বিমান দুর্ঘটনায় হতাহতের ঘটনায় শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন তারা। খোঁজ রাখছেন উদ্ধার কার্যক্রম ও পরবর্তী পদক্ষেপের।

 









Leave a reply