পূর্বাঞ্চল রেলপথে ট্রেন চলাচল বন্ধ করে দেয়ার হুঁশিয়ারি

|

পূর্বাঞ্চল রেলপথে ট্রেন চলাচল বন্ধ করার হুঁশিয়ারি দেয়া হয় মানববন্ধনে।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে পুনরায় সকল আন্তঃনগর, মেইল ও কমিউটার ট্রেনের নির্ধারিত যাত্রাবিরতি শুরু করার দাবিতে আল্টিমেটাম দিয়েছে জেলা নাগরিক ফোরাম। শনিবার (০৯ অক্টোবর) বেলা ১১টায় সংগঠনটির উদ্যোগে রেলওয়ে স্টেশনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তারা আগামী ৩০ অক্টোবরের মধ্যে রেলওয়ে স্টেশনে সকল ট্রেনের যাত্রাবিরতি নিশ্চিত না করলে রেলপথ অবরোধ করে পূর্বাঞ্চল রেলপথে ট্রেন চলাচল করতে না দেয়ার হুঁশিয়ারী দেন

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরের বিরোধীতা করে গত ২৬-২৮ মার্চ ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তাণ্ডব চালায় ধর্মভিত্তিক সংগঠন হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকরা। তারা ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনসহ বিভিন্ন সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এ ঘটনার পর থেকে ব্রাহ্মণবাড়িয়া রেলয়ে স্টেশনে আন্তঃনগর, মেইল ও কমিউটার ট্রেনের যাত্রাবিরতি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে রেলওয়ে কর্তৃপক্ষ।

মানববন্ধনে বক্তারা বলেন, ৭ মাসেরও বেশি সময় ধরে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনটি কার্যত অচল হয়ে পড়ে আছে। ট্রেন না থামার কারণে যাত্রীরা চরম দুর্ভোগ পোহাচ্ছেন। সিগনালিং সিস্টেম ধ্বংসের দোহাই দিয়ে ট্রেনের যাত্রাবিরতি বন্ধ করে সমগ্র ব্রাহ্মণবাড়িয়াবাসীকে কষ্ট দেয়া হয়েছে। এটি কিছুতেই মেনে নেওয়া যায় না। আগামী ৩০ অক্টোবরের মধ্যে যদি সকল আন্তঃনগর, মেইল ও কমিউটার ট্রেনের যাত্রাবিরতি নিশ্চিত না করা হয়, তাহলে রেলপথ অবরোধ করে পূর্বাঞ্চল রেলপথে সকল ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হবে।

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply