তাইওয়ানে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত ৪৬

|

ছবি: সংগৃহীত।

তাইওয়ানে একটি ১৩ তলা ভবনে ভয়াবহ আগ্নিকাণ্ডের ঘটনায় এ পর্যন্ত অন্তত ৪৬ জনের মৃত্যু হয়েছে এবং বহু মানুষ হতাহত হয়েছেন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

স্থানীয় সংবাদমাধ্যম ফোকাস তাইওয়ানের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার (১৪ অক্টোবর) ভোর ৩ টার দিকে ১৩ তলা ভবনে আগুন ছড়িয়ে পড়লে কমপক্ষে ৪৬ জন নিহত হন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৪১ জন। এছাড়া আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে দেড় শতাধিক অগ্নিনির্বাপণ কর্মী পাঠানো হয়।

স্থানীয় দমকল বিভাগ এক বিবৃতিতে জানিয়েছে, ভবনটির আগুন অত্যন্ত ভয়াবহ ছিল। এতে বেশ কয়েকটি ফ্লোর প্রায় ধ্বংস হয়ে গেছে।

তবে দমকল বাহিনীর প্রধান লি চিং-হসিউ সাংবাদিকদের বলেন, আমরা আরও হতাহতের আশঙ্কা করছি। কিছু মানুষ এখনও ভবনের আবাসিক অংশে সপ্তম এবং একাদশ তলায় আটকে থাকতে পারে।

সিএনএ জানিয়েছে, ঘটনাস্থলে ১৩৯টি ফায়ার ট্রাক ও অ্যাম্বুলেন্স মোতায়েন করা হয়েছে। স্থানীয় সময় সকাল ৭টা ১৭ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। দুপুরের মধ্যে প্রায় ৬২ জনকে উদ্ধার করা হয়, যাদের বয়স আট থেকে ৮৩ এর মধ্যে।

হাসপাতালের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এখনো মৃতের সংখ্যা ঘোষণা করা হয়নি।

তবে ওই ভবনে ১০০ জনেরও বেশি জ্যেষ্ঠ নাগরিক থাকেন। তাদের অনেকে শারীরিক প্রতিবন্ধী। যদিও কি কারণে আগুন লেগেছে তা এখনও জানা যায়নি। স্থানীয় পুলিশ সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করছে বলে জানা গেছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply