আইপিএলে বিবর্ণ ওয়ার্নারই অজিদের কাপ জয়ের নায়ক

|

ছবি: সংগৃহীত

সপ্তম টি-টোয়েন্টি বিশ্বকাপে নতুন রাজা পেলো ক্রিকেটবিশ্ব। যে মুকুট পড়লো অস্ট্রলিয়া ক্রিকেট দল। আইসিসি ওয়ানডে বিশ্বকাপে যারা পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন হলেও সংক্ষিপ্ত এ ফরম্যাটে এবারই প্রথম কাপ জিতলো। অজিদের এই কাপ জয়ে সবচেয়ে বড় অবদান ডেভিড ওয়ার্নারের। আসরজুড়ে ৭ ম্যাচ খেলে দলের হয়ে সর্বোচ্চ ২৮৯ রান করেছেন। হয়েছেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ও।

তবে ওয়ার্নার বিশ্বকাপ খেলতে এসেছিলেন একেবারেই অফ ফর্ম নিয়ে। বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়া এসব মাঠেই আইপিএলে বড্ড বিবর্ণ ছিলেন ওয়ার্নার। এমনকি অধিনায়কত্বও উইলিয়ামসনের কাছে ছেড়ে দেন একসময়। অথচ, সানরাইজার্স হায়দ্রাবাদের একমাত্র জেতা আইপিএল টাইটেল ২০১৬-তে অধিনায়ক ছিলেন এই ডেভিড ওয়ার্নার। প্রত্যেক আসরেই থাকতেন দলের হয়ে সর্বোচ্চ রানস্কোরার।

কিন্তু আইপিএলের ২০২১ আসরে চেনা ওয়ার্নার হয়ে যান বড্ড অচেনা। বিশেষ করে আইপিএলের দ্বিতীয় পর্যায় আরব আমিরাতেই। আসরে খেলেননি সবকয়টি ম্যাচও। ৮ ম্যাচ খেলে রান করেছেন মাত্র ১৯৫। যেখানে তার আগের আসরেই দ্বিগুণ ম্যাচ খেলে রান করেছেন ৫৪৮। আর ২০১৯ সালে মাত্র ১২ ম্যাচেই তো করেছিলেন ৬৯২ রান। ২০১৭ সালের আইপিএলেও ৬০০’র বেশি রান করেছেন ওয়ার্নার। তবে ওয়ার্নারের আইপিএলে সবচেয়ে সফল বছর ২০১৬। এই টুর্নামেন্টে ৮৪৮ রান করার পাশাপাশি দলকেও করেছিলেন চ্যাম্পিয়ন।

তবে ২০২১’র বিবর্ণ ওয়ার্নারে ঢেকে যায় তার অতীত আইপিএল ইতিহাস। এমনকি ওয়ার্নারের শেষও দেখে ফেলেছিলেন অনেকে। সেই ওয়ার্নারই বিশ্বকাপে দেখিয়েছেন, ‘ফর্ম ইজ টোম্পোরারি, ক্লাস ইজ পার্মানেন্ট।’ সেই সাথে জবাব দিয়েছেন তার শেষ দেখে ফেলা সমালোচকদের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply