চ্যাম্পিয়নদের সাথে একই বিমানে যেতে হওয়ায় ইংল্যান্ডের অস্বস্তি

|

চ্যাম্পিয়নদের সাথে একই ফ্লাইটে যেতে হওয়ায় অস্বস্তিতে ছিলেন ইংলিশ ক্রিকেটাররা। ছবি: সংগৃহীত

সামনে অ্যাশেজ। তাই বিশ্বকাপ শেষে একই বিমানে ইংল্যান্ডের সাথে দেশে ফিরেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। বায়োবাবল ধরে রাখতে দু’দলকে একই বিমানে দুবাই থেকে ব্রিসবেনে আসতে হয়েছে। চ্যাম্পিয়নদের সাথে একই বিমানে ভ্রমণ করতে বেশ অস্বস্তিতেই পড়তে হয়েছে ইংলিশদের।

টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পর বেশ ফুরফুরে মেজাজে অজিরা। এখন মিশন অ্যাশেজ জয়। অ্যাশেজ মিশনকে সামনে রেখে এরইমধ্যে দুই দল দুবাই থেকে পৌঁছে গেছে ব্রিসবেনে। খেলোয়াড়দের বায়োবাবল ট্রান্সফার নিয়মের কারণে দুবাই থেকে একই চার্টার্ড বিমানে এসেছে দুই দল। সেমিফাইনাল থেকে বাদ পড়া ইংলিশরা তাই বেশ অস্বস্তিতেই পড়েছিলেন টি-টোয়েন্টি বিশ্বচ্যাম্পিয়নদের সাথে একই বিমানে ভ্রমণ করতে।

ইংলিশ ফাস্ট বোলার মার্ক উড বলেন, এটা খুবই অস্বস্তিকর। আপনি তাদের চোখের দিকে তাকিয়ে হয়তো অভিবাদন জানাতে পারতেন। কিন্তু যখন আপনি তাদের বিপক্ষে সিরিজ খেলতে যাচ্ছেন, আপনার আত্মবিশ্বাসের সামনে সেই ট্রফিটা বাঁধা হিসেবে কাজ করতে পারে।

এদিকে, টি-টোয়েন্টি ট্রফি নিয়ে চিরপ্রতিদ্বন্দ্বীদের সাথে ভ্রমণে স্বাভাবিকভাবেই বেশ স্বাচ্ছন্দ্যে ছিলেন অজিরা। তাদের লক্ষ্য এখন অ্যাশেজে ইংলিশ বধ। আর যদি তেমনটা হয় হয়তো সব থেকে বড় সাফল্য নিয়ে অস্ট্রেলিয়া দলের হেড কোচের পদ থেকে অবসর নিতে পারেন কোচ জাস্টিন ল্যাঙ্গার। এ ব্যাপারে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্ক বলেছেন, সে (জাস্টিন ল্যাঙ্গার) সব সময় অস্ট্রেলিয়াকে বিশ্বের সেরা দল বানাতে চেয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর অ্যাশেজও যদি অজিরা জিতে যায়, তাহলে আমার মনে হয় নিজের সেরা সাফল্য নিয়েই ল্যাঙ্গার নিজের কোচিং দায়িত্ব শেষ করবে।

ব্রিসবেনে ৮ ডিসেম্বর অ্যাশেজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply