পরিত্যক্ত দক্ষিণ আফ্রিকা-নেদারল্যান্ডস প্রথম ওয়ানডে; হবে না বাকী দুই ম্যাচও

|

ছবি: সংগৃহীত

তীব্র বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষিত হয়েছে দক্ষিণ আফ্রিকা ও নেদারল্যান্ডসের মধ্যকার প্রথম ওয়ানডে ম্যাচ। আর নতুন ভ্যারিয়েন্টের কারণে বাতিল করা হয়েছে সিরিজের বাকি দুই ম্যাচও।

দুই দলের মধ্যকার প্রথম ওয়ানডেতে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় নেদারল্যান্ডস। ২৪ রানের মধ্যেই দুই উইকেট হারিয়ে বিপদে পড়লেও জুবায়ের হামজা ও কার্ল ভ্যারিয়ান্নের ১১৯ রানের জুটিতে বিপদমুক্ত হয় প্রোটিয়ারা। দলীয় ১৪৩ রানে ফিরে যান হামজা। ২০৯ রানের মধ্যেই পড়ে যায় ৮ উইকেট। তবে শেষদিকে এন্ডিল ফেলুকায়ো ও কেশাভ মহারাজের অবিচ্ছিন্ন ৬৮ রানের জুটিতে স্কোরবোর্ডে ২৭৭ রান তুলতে সক্ষম হয় প্রোটিয়ারা। দলের পক্ষে সর্বোচ্চ ৯৫ রান করেন ভেরিয়ান্নে।

২৭৮ রানের টার্গেটে খেলতে নেমে দুই ওভারে ১১ রান তোলে নেদারল্যান্ডসের দুই ওপেনার। এরপর থেকেই শুরু হয় তুমুল বৃষ্টি। এক পর্যায়ে বৃষ্টি না থামায় এই ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়।

এদিকে সিরিজের বাকি ২ ম্যাচ বাতিল করা হয়েছে। আফ্রিকা অঞ্চলে করোনার নতুন ভ্যারিয়েন্ট বি.১.১.৫২৯ এর আতঙ্কে সিরিজের বাকি ম্যাচগুলো বাতিল করা হয়েছে। এছাড়াও দেশটিতে চলমান ভারত ‘এ’ দলের বাকি ম্যাচগুলো বাতিল করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply