অদ্ভুত কিংবা দুর্দান্ত, সব রেকর্ডই হচ্ছে ক্রাইস্টচার্চে

|

ডাবল সেঞ্চুরি করে কেন উইলিয়ামসনের সাথে অদ্ভুত সব রেকর্ড করেছেন ল্যাথাম। ছবি: সংগৃহীত

একের পর এক রেকর্ড ভাঙার মধ্য দিয়ে এগোচ্ছে বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট সিরিজ। কাকতালীয় বা দুর্দান্ত পারফর্মেন্সের জেরেই হোক, রেকর্ডময় হয়ে উঠেছে কিউইদের মাটিতে এই টেস্ট সিরিজ। এক দিকে টেস্ট ক্রিকেটে ৩০০ উইকেট শিকারের মাইলফলক গড়েছেন কিউই পেসার ট্রেন্ট বোল্ট। আবার এক অদ্ভুত রেকর্ডের মেলবন্ধন হয়ে গেল অধিনায়ক টম ল্যাথাম ও কেন উইলিয়ামসনের। সেই সাথে এক মজার রেকর্ডে ভাগ বসিয়েছেন পেসার এবাদত হোসেনও।

ক্রাইস্টচার্চ টেস্টের শুরুটা প্রথম ম্যাচের মতো হয়নি বাংলাদেশের। উইকেট বুঝতে মুশকিলে পড়া বাংলাদেশ একের পর এক উইকেট হারায় কিউই পেইসারদের সামলাতে না পেড়ে। নিউজিল্যান্ড পেসার ট্রেন্ট বোল্ট নেন ৫ উইকেট। মেহেদী হাসান মিরাজকে আউট করে ম্যাচে নিজের চতুর্থ উইকেট শিকারের মাধ্যমে তিনি গড়ে ফেলেন টেস্ট ক্রিকেটে ৩০০ উইকেট শিকারের মাইলফলক।

এদিকে এই টেস্টে ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে এক অদ্ভুত রেকর্ডের মেলবন্ধন গড়লেন অধিনায়ক টম ল্যাথাম। আর সেই মিলটা সতীর্থ কেন উইলিয়ামসনের সাথে। ২০২০ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে ২৫০ রান হাঁকান উইলিয়ামসন। টম ও উইলিয়ামসন দুইজনই এই আড়াইশো রানের মাইলফলক গড়েছেন নিউজিল্যান্ড দলের অধিনায়ক থাকা অবস্থায়। দুইজনই নিজেদের ইনিংসে ৩৪টি চার ও ২টি ছয় হাঁকিয়েছেন। শুধু তাই নয়, দুইজনই ছয় মেরে এই আড়াইশো রানের মাইলফলক স্পর্শ করেন এবং ঠিক তার পরের বলেই তারা আউট হয়ে যান। আরও মজার বিষয় হচ্ছে, তারা দুইজনই যখন আউট হন ঠিক তার ১৯ বল পড়ই নিজেদের ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড!

এদিকে আরও এক মজার রেকর্ড হয়েছে এই সিরিজেই। এর আগে টানা ৯ টেস্ট ইনিংসে শূন্য রানে আউট হয়ে রেকর্ড গড়েছিলেন সাবেক নিউজিল্যান্ড পেসার ক্রিস মার্টিন ও শ্রীলঙ্কার লাহিরু কুমারা। এবার টানা ১০টি টেস্ট ইনিংসে ডাক মেরে সেই রেকর্ড ভাঙলেন এবাদত হোসেন।

এখন রেকর্ড কাকতালীয় বা পারফরমেন্সের জেরেই হোক, চলমান বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজকে তাই রেকর্ডময় সিরিজ বলাই যায়।

আরও পড়ুন: ৩০০ উইকেটের মাইলফলক ছুঁয়ে যা বললেন বোল্ট


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply