গ্র্যান্ডস্ল্যাম মিস করলেও ভ্যাকসিন নেবেন না জোকোভিচ

|

ছবি: সংগৃহীত

গ্র্যান্ডস্ল্যাম ট্রফি মিস করলেও ভ্যাকসিন নেবেন না সার্বিয়ান টেনিস তারকা নোভাক জোকোভিচ। সম্প্রতি বিবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানান ২০ বারের গ্র্যান্ডস্ল্যাম জয়ী দ্য জোকার।

অস্ট্রেলিয়ান ওপেনে অংশগ্রহণ করার সময়ই শুরু হয় জোকোভিচের ভ্যাকসিন জটিলতা। অনেক নাটকীয়তার পর অস্ট্রেলিয়া ওপেন না খেলেই ফিরে আসতে হয়েছিল জোকোভিচকে। এবার তিনি জানান সামনের আসরগুলোতেও যদি ভ্যাকসিন নেয়া বাধ্যতামূলক হয়ে থাকে তবে সে আসরগুলোতে অংশ নেবেন না তিনি।

জোকোভিচ জানান, তিনি কখনোই ভ্যাকসিনের বিরুদ্ধে ছিলেন না। তবে নিজ শরীরে কী পুশ করা হবে তা নির্ধারণের ব্যক্তি স্বাধীনতা নিশ্চিতের ব্যাপারে সচেতন তিনি। তিনি বলেন, নিজ শরীরের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া আমার কাছে গ্র্যান্ডস্ল্যাম শিরোপার চেয়েও বড়।

ভ্যাকসিন বিরোধী আন্দোলন থেকে দূরে থাকার ব্যাপারেও নিজ মতামত জানিয়েছেন জোকোভিচ। অস্ট্রেলিয়ান ওপেনে তার না খেলা নিয়ে বলেন, সেখানে যেভাবে সব হয়েছে তাতে আমি ব্যথিত ও হতাশ। অস্ট্রেলিয়ার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের ধারণা ছিল, আমি ভ্যাকসিন বিরোধী মতাদর্শকে সেই দেশে ও শহরে উস্কে দিতে পারি। কিন্তু ভ্যাকসিন বিরোধী আন্দোলনের সাথে আমি মোটেও একমত নই।

আরও পড়ুন: নিজ দেশের টেনিস খেলোয়াড়কে মেরে ফেলেছেন মুসাকান্দা


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply