এই টেস্ট ড্র করা কঠিন, এখনো জয় সম্ভব: সুজন

|

ছবি: সংগৃহীত

ডারবান টেস্ট যেখানে দাঁড়িয়ে তাতে ড্র করা কঠিন; ব্যাটসম্যানরা দায়িত্ব নিলে এখনো জয় সম্ভব। এমনটি বলেছেন বাংলাদেশের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। তবে উইকেট নিয়ে যে ধোঁয়াশা ছিল, সেটা স্বীকার করেছেন তিনি। সেই সাথে টেস্টে সাকিব আল হাসানকে মিস করছেন বলেও জানান সাবেক এই অধিনায়ক।

খালেদ মাহমুদ সুজন বলেন, এখনও আমাদের সুযোগ আছে। জানি যে, এখন কন্ডিশন বেশ কঠিন। বল স্পিন করছে। নিচু হয়ে আসছে বল। তবু আমরা চেষ্টা করবো। দেখা যাক, কী হয়। তবে ম্যাচ জয়ের আশা ছাড়ছি না আমরা। শ্রীলঙ্কার সাথে এমনটাই ছিল অবস্থা। ১০ রানে ৩ উইকেট হারানোর পর তারা দুইশোর বেশি রান তাড়া করে সফল হয়। সেই ম্যাচকে ইতিবাচকভাবেই নেবো আমরা।

খালেদ মাহমুদ সুজন কথা বলছেন ডারবান টেস্ট নিয়ে।

রোমাঞ্চকর সমাপ্তির অপেক্ষায় আছে ডারবান টেস্ট। পঞ্চম ও শেষ দিনে বাংলাদেশের জয়ের জন্য প্রয়োজন ২৬৩ রান। হাতে আছে ৭ উইকেট। তবে এরচেয়ে ভালো অবস্থানে দলকে এনেছিল বোলাররা। কিন্তু বোলিং ইউনিটের সব পরিশ্রমে পানি ঢেলে দিয়েছে বাংলাদেশের ব‍্যাটিং ডিপার্টমেন্ট। ২৭৪ রানের টার্গেট তাড়া করতে নেমে খুবই বাজে শুরু করে বাংলাদেশি ব‍্যাটাররা। মাত্র ৬ ওভারেই শেষ অতিথিদের টপ অর্ডার। শূন্য রানে শাদমান ফেরার পর গেল ইনিংসের সেঞ্চুরিয়ান জয়কে মাত্র ৪ রানেই পরাস্ত করেন কেশব মহারাজ।

অধিনায়ক মমিনুলের আউট ছিলে খুবই দৃষ্টিকটু। গেল ম‍্যাচে শূন্য করার পর বাংলাদেশ অধিনায়ক এদিন ফিরেছেন মাত্র দুই রান করে। যার ফলে ৮ রানেই তিন উইকেট হারিয়ে দারুণ বিপাকে পড়ে বাংলাদেশ। আলোক স্বল্পতায় নির্ধারিত সময়ের আগে ম‍্যাচ শেষ না হলে আরও বেশি লজ্জায় পড়লেও পড়তে পারতো টাইগাররা।

আরও পড়ুন: ব্যাটিং বিপর্যয়ে বড় হয়ে গেল শেষদিনে জয়ের লক্ষ্য

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply