ভোজ্য তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে এবি পার্টির মানববন্ধন

|

প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখছেন এবি পার্টির নেতৃবৃন্দ।

ভোজ্য তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে এবি পার্টির মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে রান্নাঘর থেকে সরকারের বিরুদ্ধে গণবিক্ষোভের আহ্বান জানিয়েছেন বক্তারা।

শনিবার (৭ মে) সকাল এগারোটায় ভোজ্য তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি) ঢাকা মহানগর (দক্ষিণ) এর উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে এক প্রতিবাদী মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এবি পার্টি ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক বিএম নাজমুল হকের সভাপতিত্বে ও সদস্য সচিব আনোয়ার সাদাত টুটুলের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবি পার্টির যুগ্ম আহবায়ক ও সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু।

মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, ঈদের ছুটিতে সরকার তেল নিয়ে যে তেলেসমাতি করলো তা জনগণ মেনে নিতে পারে না। এই জুলুমবাজ সরকার দ্রব্যমূল্য নিয়ে জনগণের সাথে তামাশায় মেতেছেন। কোনো দেশের সরকার প্রধান এমন কথা বলতে পারেন না। তিনি মধ্যযুগীয় স্বৈরশাসকদের মতো জনগণের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার বদলে খাবার নিয়ে নিত্য নতুন বক্তব্য হাজির করছেন। অবিলম্বে তেলসহ সকল খাদ্য দ্রব্যের দাম কমানোর আহবান জানান তিনি। তা না হলে জনগণকে সাথে নিয়ে এবি পার্টি সরকারের বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তুলবে বলে হুঁশিয়ারি দেন তিনি।

এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু বলেন, আমরা একটি ফ্যাসিস্ট সরকারের অধিনে এমন অবস্থায় আছি যে পুরো রমজান মাস দ্রব্যমূল্য নিয়ে আমাদেরকে আন্দোলন করতে হয়েছে। এমনিতেই মানুষের আজ ত্রাহি অবস্থা এর মধ্যে জালেম সরকার জনগণের দিকে খেয়াল না রেখে সয়াবিনের দাম লিটারে চল্লিশ টাকা বৃদ্ধি করেছে।

তিনি আরও বলেন, লুটেরা সরকারের বিরুদ্ধে মা-বোনদের রান্নাঘর থেকে গণবিক্ষোভের সূচনা করতে হবে। আমরা যেভাবে প্রতিটি কাজে বিসমিল্লাহ বলি, মা বোনেরা যেন চুলায় রান্নার হাঁড়ি চড়ানোর আগে বিসমিল্লাহির রাহমানির রাহিম বলে এই জালিম, লুটেরা সরকারের গজব থেকে আল্লাহর কাছে পানাহ চেয়ে দোয়া করে দোয়া করেন।

মানবন্ধনে সভাপতির বক্তব্যে বিএম নাজমুল হক বলেন, অবিলম্বে তেলের দাম কমাতে হবে। সকল সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

তিনি প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, আপনি জনগণের বিরুদ্ধে আর কতো অবস্থান নেবেন! জনগণের খাবার নিয়ে প্রতারণা ও উপহাস বন্ধ করুন। নইলে গণমানুষের ক্ষোভে আপনাদের পতন অবশ্যম্ভাবী।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন এবি পার্টির কেন্দ্রীয় দফতর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রানা, যুবপার্টির সমন্বয়ক এবিএম খালিদ হাসান, মহানগর উত্তরের আহবায়ক আলতাফ হোসাইন, কেন্দ্রীয় সহকারী সদস্য সচিব শাহ আব্দুর রহমান, যুবনেতা এম ইলিয়াস আলী, মহানগর দক্ষিণের নেতা আনোয়ার ফারুক, কেন্দ্রীয় কমিটির সদস্য গাজী নাসির, শফিউল বাসার, মিনহাজুল আবেদীন শরীফ, আব্দুল হালিম নান্নু, মো. সেলিম খান, সুলতানা রাজিয়া, আনোয়ার হোসাইন, ইঞ্জিনিয়ার রফিকুল ইসলাম, মশিউল আজম চৌধুরী সাকিব, মাসুদ জমাদ্দার রানা, আহমদ বারকাজ নাসির, মির্জা সাইফুল ইসলাম, শীলা আক্তারসহ অন্যান্য নেতৃবৃন্দ।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply