বাবার পরিচয় রাখতে চান না ইলন-কন্যা, আদালতে নাম বদলের আবেদন

|

ছবি: সংগৃহীত

ইলন মাস্কের রূপান্তরিত কন্যা তার নতুন লিঙ্গ পরিচয় অনুসারে নাম পরিবর্তন করার আর্জি জানিয়েছেন। তিনি বলেছেন, বাবার সঙ্গে আমার কোনো রকম সম্পর্ক থাকুক, আমি তা চাই না। খবর ইন্ডিয়া টুডের।

খবরে বলা হয়, জন্মের সময়ে তার নাম ছিল জেভিয়ার অ্যালেক্সজান্ডার। পরে লিঙ্গ বদল করেন তিনি। রূপান্তরিত মাস্ককন্যা তার নতুন লিঙ্গ পরিচয় প্রতিফলিত করে নাম পরিবর্তন এবং জন্মের নতুন সনদ তৈরি- উভয়ের জন্যই সান্তা মনিকার লস এঞ্জেলস কাউন্টি সুপিরিয়র আদালতে আবেদন জমা করেছেন।

আদালতে দায়ের করা আবেদনে জেভিয়ার জানিয়েছেন, তিনি নিজের নাম পরিবর্তনের পাশাপাশি জন্মের সনদপত্রে বাবা ইলন মাস্কের নামও রাখতে চান না। বাবা ইলনের সঙ্গে মা জাস্টিন উইলসনের অনেক আগেই বিবাহবিচ্ছেদ হয়ে গিয়েছে। সুতরাং জন্ম সনদপত্রে তার বাবার নাম আর রাখতে চান না তিনি। সদ্য ১৮ পেরিয়েছেন জেভিয়ার। নাম বদলে ভিভিয়ান জেনা উইলসন নামেই পরিচিত হতে চান তিনি।

মিররের প্রতিবেদন অনুসারে, দীর্ঘদিন ধরেই ইলন মাস্কের সঙ্গে তার মেয়ের নানা বিষয়ে মতপার্থক্য তৈরি হয়। সম্পর্ক তিক্ত হয়ে ওঠে জাস্টিন উইলসনের সঙ্গে বিবাহবিচ্ছেদের পর।

ইলন মাস্ক রিপাবলিকান পার্টির প্রতি তার সমর্থন ঘোষণা করেন, যার নির্বাচিত প্রতিনিধিরা এমন একটি আইনকে সমর্থন করেন, যা যুক্তরাষ্ট্রে লিঙ্গ রূপান্তরকারীদের অধিকার সীমিত করার পক্ষে। ফলে বাবার সঙ্গে কোনো রকম সম্পর্ক রাখতে নারাজ তার রূপান্তরিত মেয়ে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply